করোনায় মৃত সাড়ে ১৬ হাজার,আক্রান্ত পৌনে ৪ লাখ

img

আন্তর্জাতিক ডেস্ক:

বিশ্বব্যাপী তাণ্ডব চালাচ্ছে করোনাভাইরাস (কোভিড-১৯)।  সোমবার পর্যন্ত বিশ্বব্যাপী ৩ লাখ ৭৮ হাজার ৮৫৯ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এছাড়া এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ১৬ হাজার ৫১৪ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ২ হাজার ৬৯ জন।

আক্রান্তদের মধ্যে ২ লাখ ৬০ হাজার ২৭৬ জন চিকিৎসাধীন। এদের মধ্যে ২ লাখ ৪৮ হাজার ২১৪ জনের অবস্থা স্থিতিশীল এবং ১২ হাজার ৬২ জন রয়েছেন আশঙ্কাজনক অবস্থায়।

চীনের উহান থেকে বিস্তার শুরু করে গত আড়াই মাসে বিশ্বের ১৮৮ টিরও বেশি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস (কোভিড-১৯)। চীনে করোনার প্রভাব কিছুটা কমলেও বিশ্বের অন্য কয়েকটি দেশে মহামারি রূপ নিয়েছে।

করোনা ভাইরাসের উৎপত্তিস্থল চীনে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮১ হাজার ১৭১ জনে। নতুন করে সাত জন মারা যাওয়ায় দেশটিতে মোট মৃতের সংখ্যা ৩ হাজার ২৭৭ জন।

চীনের পর মহামারি শুরু হয়েছে ইতালি-স্পেনে। ইতালিতে এখন পর্যন্ত নিহত হয়েছেন ৬ হাজার ৭৭ জন এবং আক্রান্ত হয়েছেন ৬৩ হাজার ৯২৭ জন। এছাড়া স্পেনে আক্রান্ত ৩৫ হাজার ১৩৬ জন এবং মৃত্যু হয়েছে ২৩১১ জনের। এছাড়া যুক্তরাষ্ট্রে দ্রুত গতিতে বাড়ছে আক্রান্তের সংখ্যা। এখন পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৪৩ হাজার ৭৩৪ এবং মৃত্যু হয়েছে ৫৫৩ জনের।

বাংলাদেশে এ ভাইরাস শনাক্ত হয়েছে ৩৩ জনের শরীরে। এদের মধ্যে মারা গেছেন তিনজন।