রবিবার থেকে ব্যাংক লেনদেন ১০টা থেকে ১২টা

img

নিজস্ব প্রতিবেদকঃ 

নভেল করোনাভাইরাসের (কভিড-১৯) বিস্তার ঠেকাতে সরকার পাঁচ দিনের সাধারণ ছুটি ঘোষণা করলেও এ সময়ে ব্যাংকের সব শাখা খোলা থাকবে। তবে লেনদেন হবে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত। ব্যাংকার ও অন্যান্য কর্মীদের অবশ্য অফিস করতে হবে দুপুর দেড়টা পর্যন্ত।বাংলাদেশ ব্যাংক সোমবার এ সিদ্ধান্ত নিয়েছে। মঙ্গলবার এ বিষয়ে সার্কুলার জারি করা হবে বলে জানা গেছে।

আগামী রবিবার থেকে এটি কার্যকর হবে বলে কেন্দ্রীয় ব্যাংক সূত্রে জানা গেছে।

দেশে করোনা ভাইরাস পরিস্থিতির কারণে সরকার ২৬ মার্চের সরকারি ছুটির সঙ্গে মিলিয়ে ২৭ ও ২৮ সাপ্তাহিক ছুটির সঙ্গে ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে। এসব ছুটির সঙ্গে ৩ ও ৪ এপ্রিলের সাপ্তাহিক ছুটিও যোগ হবে।

সাধারণ ছুটির সময় কাঁচাবাজার, খাবার, ওষুধের দোকান, হাসপাতাল এবং জরুরি সেবার পাশাপাশি ব্যাংকিং সেবার সময়সূচিও পরিবর্তন করা হয়েছে।

সাধারণ ছুটির এই সময়ে ব্যাংকগুলো খোলা থাকবে সকাল ১০টা থেকে দুপুর ১টা ৩০ মিনিট পর্যন্ত। লেনদেন করা যাবে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত।

নোভেল করোনাভাইরাস রোধে আর্থিক খাতে একাধিক সুবিধার ঘোষণা দিয়েছে বাংলাদেশ ব্যাংক। এর মধ্যে জুন পর্যন্ত ঋণ খেলাপিদের ছাড়, আমদানি রপ্তানির সময় বৃদ্ধি, সিআরআর হ্রাস ও রোপো রেট কমানোর সিদ্ধান্তগুলো অন্যতম।