করোনায় আরও ৩ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৫৪

img

নিজস্ব প্রতিবেদকঃ 

বাংলাদেশে এক দিনে নতুন করে আরও ৫৪ জনের শরীরে প্রাণঘাতী নভেল করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। এর ফলে আক্রান্তের সংখ্যা একলাফে বেড়ে দাঁড়িয়েছে ২১৮ জনে। মোট আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় আরও তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে কোভিড-১৯ এ মৃতের সংখা বেড়ে হয়েছে ২০ জন।

বুধবার বেলা আড়াইটায় স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত ব্রিফিংয়ে গত ২৪ ঘণ্টার করোনাভাইরাসের সর্বশেষ তথ্য তুলে ধরা হয়। আইইডিসিআরের পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এসব তথ্য তুলে ধরেন।

সেব্রিনা ফ্লোরা জানান, গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ৫৪ জনের দেহে করোনার উপস্থিতি শনাক্ত করা গেছে। এর মধ্যে পুরুষ ৩৩ জন ও মহিলা ২১ জন। নতুন আক্রান্তদের মধ্যে ৩৯ জন ঢাকার ও ১৫ জন ঢাকার বাইরে। এ নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২১৮ জন। এছাড়াও এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৩৩ জন। আক্রান্তদের মধ্যে ১৫ জন তরুণ ও পাঁচজন কিশোর।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৯৮১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

দুই শতাধিক দেশে ছড়িয়ে পড়া প্রাণঘাতী ভাইরাসটি বাংলাদেশে প্রথম শনাক্ত হয় গত মাসের ৮ তারিখ। সেদিন তিনজনের শরীরে করোনা শনাক্ত হলেও আজ সেই সংখ্যাটা গিয়ে দাঁড়িয়েছে ২১৮ জনে। এছাড়া অচেনা ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ জনে।