এবার আরেক কর্মকর্তাকে চাকরিচ্যুত করলেন মেয়র তাপস

img

নিজস্ব প্রতিবেদকঃ 

এবার চাকরিচ্যুত হলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) আরেক কর্মকর্তা। চাকরি হারানো এ কর্মকর্তা হলেন- ডিএসসিসির রাজস্ব বিভাগের বাজার সার্কেল-৩ এর কর্মকর্তা বর্তমানে নগর পরিকল্পনা বিভাগে সংযুক্ত আতাহার আলী খান।

বুধবার সন্ধ্যায় ডিএসসিসির এক অফিস আদেশে এই তথ্য জানানো হয়।

ডিএসসিসির মেয়র ও সচিব স্বাক্ষরিক ওই অফিস আদেশে বলা হয়, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের রাজস্ব বিভাগের বাজার সার্কেল-৩ এর কর কর্মকর্তা বর্তমানে নগর পরিকল্পনা বিভাগে সংযুক্ত আতাহার আলী খানকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন কর্মচারি চাকরি বিধিমালা-২০১৯ এর বিধি ৬৪(২) মোতাবেক জনস্বার্থে এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের স্বার্থ রক্ষার্থে চাকরি হতে অপসারণ করা হলো।

এতে আরও উল্লেখ করা হয়, বিধি মোতাবেক ৯০ দিনের বেতন নগদ প্রাপ্য হবেন। তাকে এ করপোরেশনের হিসাব বিভাগের সাথে অতিসত্বর যোগাযোগ করে সকল দেনা পাওনা বুঝে নেওয়ার জন্য নির্দেশ প্রদান করা হলো।

জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে অবিলম্বে কার্যকর হবে বলেও উল্লেখ করা হয় অফিস আদেশে।

এর আগে ডিএসসিসির দায়িত্ব নেয়ার পরদিন প্রথম অফিসিয়াল দায়িত্ব পালনের দিনই  ডিএসসিসির অতিরিক্ত প্রধান প্রকৌশলী আসাদুজ্জামান ও উপ রাজস্ব কর্মকর্তা ইউসুফ আলী সরদারকেও চাকরিচ্যুত করে ডিএসসিসির মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপস।

দায়িত্বগ্রহণের পর অফিসের প্রথম দিনেই দুর্নীতির বিরুদ্ধে অবস্থানের ঘোষণা দিয়ে এমন ব্যবস্থা নিয়েছিলেন মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।