বিশ্বে করোনায় আক্রান্ত ৫০ লাখ ছাড়ালো,মৃত্যু ৩ লাখ ২৯ হাজার

img

আন্তর্জাতিক ডেস্ক:

মহামারি করোনা ভাইরাসে স্তব্ধ গোটা বিশ্ব। ভাইরাস মোকাবিলায় দেশে দেশে চলছে লকডাউন, জরুরি অবস্থাসহ নানা পদক্ষেপ।এর মধ্যে কয়েকটি দেশে এর প্রকোপ ভয়ংকর রূপ নিয়েছে। বুধবার একদিনে বিশ্বে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৯৯ হাজার ৭২৪ জন, মৃত্যু হয়েছে ৪৭৪০ জনের। এছাড়া একদিনে বিশ্বে করোনা থেকে সুস্থ হয়েছেন ৬৩ হাজারের বেশি করোনা রোগী।

এ তথ্য জানিয়েছে করোনাভাইরাস নিয়ে লাইভ আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার।

বৃহস্পতিবার সকাল পর্যন্ত করোনায় বিশ্বব্যাপী নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ২৯ হাজার ৭৩১ জনে এবং আক্রান্তের সংখ্যা ৫০ লাখ ৮৫ হাজার ৫০৪ জন। অপরদিকে ২০ লাখ ২১ হাজার ৬৬৬ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে এই মহামারি শুরু হলেও ইউরোপ এবং যুক্তরাষ্ট্রে তাণ্ডব চালিয়েছে করোনাভাইরাস। এখন এর কেন্দ্রবিন্দু হয়ে উঠছে রাশিয়া, ব্রাজিল ও ব্রিটেন।

আক্রান্ত ও নিহতের সংখ্যায় সবার ওপরে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। সেখানে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৫ লাখ ৯১ হাজার ৯৯১ জন এবং মৃত্যু হয়েছে ৯৪ হাজার ৯৯৪ জনের। সুস্থ হয়েছেন ৩ লাখ ৭০ হাজার ৭৬ জন।

আক্রান্তের দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে চলে এসেছে রাশিয়া। সেখানে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৮ হাজার ৭০৫ জন। মৃত্যু হয়েছে ২৯৭২ জন। স্পেনে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৭৯ হাজার ৫২৪ জন এবং মৃত্যু হয়েছে ২৭ হাজার ৮৮৮ জনের।

মৃত্যুর দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রিটেন। দেশটিতে এখন পর্যন্ত নিহত হয়েছেন ৩৫ হাজার ৭০৪ জন, আক্রান্ত হয়েছেন ২ লাখ ৪৮ হাজার ৮৯৩ জন। এছাড়া ইতালিতে নিহত হয়েছেন ৩২ হাজার ৩৩০ জন।

বাংলাদেশে এখন পর্যন্ত ভাইরাসটি শনাক্ত হয়েছে ২৬ হাজার ৭৩৮ জনের শরীরে। এদের মধ্যে মারা গেছেন ৩৮৬ জন এবং সুস্থ হয়েছেন ৫ হাজার ২০৭ জন।।