দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড আক্রান্ত ১৭৭৩, মৃত্যু ২২

img

নিজস্ব প্রতিবেদকঃ 

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১ হাজার ৭৭৩ জন করোনা ভাইরাসে শনাক্ত হয়েছে। একদিনে আক্রান্তের দিক থেকে এটিই সর্বোচ্চ। ফলে দেশে এখন মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ২৮ হাজার ৫১১ জন। গত ২৪ ঘণ্টায় কোভিড-১৯ আক্রান্ত হয়ে ২২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪০৮ জনে। 

বৃহস্পতিবার (২১ মে) করোনা পরিস্থিতি নিয়ে সরকারের জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) এর ভিডিও কনফারেন্সের মাধ্যমে নিয়মিত বুলেটিনে সংযুক্ত হয়ে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

বুলেটিনে বলা হয়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আইইডিসিআরসহ ৪৭টি প্রতিষ্ঠানে ১০ হাজার ২৬২টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আরো এক হাজার ৭৭৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ফলে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৫১১ জনে।

এছাড়া এই সময়ে মৃত্যু বরণ করেছেন ২২ জন। এর আগে গত ১৮ ও ১৯ মে একদিনে সর্বোচ্চ ২১ জনের মৃত্যুর কথা জানানো হয়েছিল। এ নিয়ে মোট মৃত্যু ৪০৮ জনের। নতুন মৃতদের মধ্যে ১৯জন পুরুষ ও ৩ জন নারী। তাদের মধ্যে ঢাকা সিটিতে ৮জন।

বয়সভিত্তিক বিশ্লেষণে- ৮১ থেকে ৯০ বছর বয়সের মধ্যে ২ জন,  ৭১ থেকে ৮০ বছর বয়সের মধ্যে ২ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সের মধ্যে ৩ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সের মধ্যে ১০ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে দুই জন, ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে এক জন এবং ১১ থেকে ২০ বছর বয়সের মধ্যে দুই জন মারা গেছেন। 

গত ২৪ ঘণ্টায় আরো ৩৯৫ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এ নিয়ে মোট ৫ হাজার ৬০২ জন সুস্থ হলেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন আইসোলেশনে এসেছেন ১৫৪ জন।