নিয়োগ পাচ্ছেন তিন হাজার মেডিকেল টেকনোলজিস্ট

img

নিজস্ব প্রতিবেদকঃ 

দেশের করোনাভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতির পরিপ্রেক্ষিতে নতুন তিন হাজার মেডিকেল টেকনোলজিস্ট ও টেকনিশিয়ান নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে সরকার। ইতিমধ্যে এই প্রস্তাবে অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

স্বাস্থ্যসেবা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক আবুল কালাম আজাদ জানান, বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কাছে তিন হাজার নতুন মেডিকেল টেকনোলজিস্ট ও টেকনিশিয়ান নিয়োগের একটি প্রস্তাব পাঠিয়েছিল। তিনি তাৎক্ষণিকভাবে এটির অনুমোদন দিয়েছেন।

আজাদ বলেন, এর মধ্যে মেডিকেল টেকনোলজিস্টের সংখ্যা এক হাজার ২০০ এবং টেকনিশিয়ানের সংখ্যা এক হাজার ৮০০।

তিনি আরও জানান, জনপ্রশাসন মন্ত্রণালয়, স্বাস্থ্য মন্ত্রণালয় এবং স্বাস্থ্য সেবা অধিদপ্তর এখন যৌথভাবে কোভিড-১৯ রোগীদের সেবা আরও উন্নত করতে এই তিন হাজার নতুন মেডিকেল টেকনোলজিস্ট ও টেকনিশান নিয়োগের প্রক্রিয়া শুরু করবে।

অনুমোদিত নতুন এই তিন হাজার পদে এক হাজার ২০০ জন মেডিকেল টেকনোলজিস্ট (গ্রেড-১১); এক হাজার ৬৫০ জন মেডিকেল টেকনেশিয়ান (গ্রেড-১৬); ১৫০ জন কার্ডিওগ্রাফার (গ্রেড-১৬) নিয়োগ দেয়া হবে।

এর আগে জরুরি সেবা দেয়ার জন্য বিভিন্ন হাসপাতাল ও প্রতিষ্ঠানে ১৮৩ জন মেডিকেল টেকনোলজিস্টকে অস্থায়ীভাবে নিয়োগ দেয়া হয়। এই ১৮৩ জনকে সৃজিত পদে সরাসরি স্থায়ী নিয়োগ দেয়ার প্রস্তাব রাখা হয়।

করোনাভাইরাস মহামারি মোকাবেলায় গত মাসে সরকার প্রায় দুই হাজার চিকিৎসক ও পাঁচ হাজার ৫৪ জন নার্স নিয়োগ দিয়েছে।