‘মাদকের সঙ্গে সম্পৃক্ত পুলিশ সদস্যের চাকরি থাকবে না’

img

মফস্বল প্রতিবেদক:

মাদকের সঙ্গে সম্পৃক্ত পুলিশ সদস্যের চাকরি থাকবে না বলে হুশিয়ারি দিয়েছেন পুলিশের রাজশাহী রেঞ্জের নবনিযুক্ত উপমহাপরিদর্শক (ডিআইজি) আবদুল বাতেন। রাজশাহীতে যোগ দেয়া উপলক্ষে মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ হুশিয়ারি করেন।

এর আগে আবদুল বাতেন রাজশাহী রেঞ্জের দায়িত্ব নেন। এরপর তিনি নিজ কার্যালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করলেন। শুরুতেই তিনি সাংবাদিকদের সঙ্গে পরিচিত হন এবং পরে বক্তব্য দেন।

তিনি বলেন, যদি কোনো পুলিশ সদস্য মাদক গ্রহণ করে বা মাদকের সাথে কোনোভাবে সংশ্লিষ্ট থাকে তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। পুলিশে থাকার অধিকার তার নেই।

তিনি বলেন, পুলিশ সদস্য কোনো অন্যায় করে ছাড় পাবে না। সেবাপ্রত্যাশীদের সর্বোচ্চ সেবা দেয়া হবে। সংশ্লিষ্ট ইউনিট যদি ব্যবস্থা না নেয় তাহলে রেঞ্জ ডিআইজিকে জানালে ব্যবস্থা নেয়া হবে। সুষ্ঠু পুলিশিং ব্যবস্থা করতে তার সর্বোচ্চ প্রচেষ্টা থাকবে বলেও জানান তিনি।

এসময় আব্দুল বাতেন আরো বলেন, পুলিশের কোনো সদস্যদের বিরুদ্ধে পুলিশের ভাবমূর্তি নষ্টের কোনো প্রমাণ পেলে তার বিরুদ্ধে যথাযথ শাস্তি প্রদান করা হবে।

আব্দুল বাতেন আরো বলেন, আমি অন্ততপক্ষে এটা নিশ্চিত করতে পারি যাতে রাজশাহী বিভাগে কোনো অন্যায় না হয়। ন্যায়বিচার আপনারা যথাযথ পান। কোনো পুলিশ সদস্যের বিরুদ্ধে ন্যায়বিচার লঙ্ঘন হলে তার বিরুদ্ধেও যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

আব্দুল বাতেন গণ্যমাধ্যমকর্মীদের বলেন, আপনারা সত্য নিউজ করবেন। যাতে সেই নিউজের ভিত্তি ধরে আমরা ব্যবস্থা নিতে পারি।

মতবিনিময় সভায় রাজশাহী রেঞ্জের অতিরিক্ত ডিআইজি টিএম মোজাহিদুল ইসলাম, রাজশাহী জেলার পুলিশ সুপার মো. শহিদুল্লাহ, অতিরিক্ত পুলিশ সুপার ইফতেখায়ের আলমসহ পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।