আজ দুপুরে চট্টগ্রামের হাটহাজারী মাদরাসায় আল্লামা শফীর জানাজা ও দাফন

img

নিজস্ব প্রতিবেদক:

হেফাজতে ইসলামের প্রতিষ্ঠাতা ও আমির আল্লামা আহমদ শফীর জানাজার নামাজ আজ শনিবার দুপুরে হাটাহাজারী মাদরাসায় অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন তার ছেলে মাওলানা আনাস মাদানী। শুক্রবার (১৮ সেপ্টেম্বর) রাত সোয়া ৯টার দিকে রাজধানীর আসগর আলী হাসপাতালে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

ছেলে আনাস মাদানী বলেন, আমার বাবার জানাজা একটিই হবে এবং জানাজার পর ওনাকে হাটহাজারী মাদরাসা প্রাঙ্গণে দাফন করা হবে। আমার বাবা আল্লামা আহমদ শফীর বিশ্বাস ছিল, জানাজা একটা হওয়াই উত্তম। সে হিসেবে আমরা একটি জানাজার পক্ষে। ঢাকায় কোনও জানাজা হবে না এবং মরদেহ সরাসরি চট্টগ্রামে নিয়ে যাওয়া হবে।

এ সময় আনাস মাদানী তার বাবার জন্য দেশবাসীর কাছে দোয়া চান। তিনি কারও মনে কষ্ট দিয়ে থাকলে এর জন্য পরিবারের পক্ষ থেকে ক্ষমাও প্রার্থনা করেন।

এদিকে আল্লামা শফীর মৃত্যুর খবরে আসগর আলী হাসপাতাল ও ফরিদাবাদ মাদ্রাসায় আলেম-উলামা ও মাদ্রাসা ছাত্রদের ঢল নেমেছে। তারা মরহুমকে শেষবারের মতো দেখতে ভিড় করছেন। এছাড়া সারাদেশে নেমে এসেছে শোকের ছায়া।

বিশিষ্ট এই আলেমের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিশিষ্টজনেরা।

 শুক্রবার সন্ধ্যা ৬টার দিকে ওই হাসপাতালেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন শফী। শতবর্ষী আল্লামা আহমদ শফী দীর্ঘদিন যাবত বার্ধক্যজনিত দুর্বলতার পাশাপাশি ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ ও শ্বাসকষ্টে ভুগছিলেন।