কলকাতাকে হারিয়ে ফের শীর্ষে মুম্বাই

img

ক্রীড়া ডেস্ক:

কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে নিজেদের উড়ন্ত ফর্ম ধরে রাখল মুম্বাই ইন্ডিয়ানস। প্রথম সাক্ষাতের পর দ্বিতীয়বারেও সহজ জয় পেয়েছে আইপিএলের বর্তমান চ্যাম্পিয়নরা। যার সুবাদে ফের পয়েন্ট টেবিলের শীর্ষস্থান দখল করেছে তারা।

এবারের আসরে পয়েন্ট টেবিলের শ্রেষ্ঠত্ব নিয়ে দিল্লি ক্যাপিট্যালস ও মুম্বাই ইন্ডিয়ানসের মধ্যে চলছে নীরব লড়াই। মুম্বাইয়ের আগেই অষ্টম ম্যাচ খেলে ফেলা দিল্লি ছয় জয়ে উঠে গিয়েছিল এক নম্বরে। তবে তাদের নিচে নামিয়ে সিংহাসনে বসতে সময় নেয়নি মুম্বাই।

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে শুক্রবার রাতে কলকাতার বিপক্ষে ৮ উইকেটের বড় ব্যবধানের জয়ে ফের দিল্লিকে সরিয়ে আইপিএলের সিংহাসনে বসেছে মুম্বাই। আগে ব্যাট করে ১৪৮ রানে থেমেছিল কলকাতার ইনিংস। জবাবে মাত্র ২ উইকেট হারিয়ে ১৯ বল হাতে রেখেই ম্যাচ জিতে নিয়েছে মুম্বাই।

ডি কক ইনিংসের গোড়াপত্তন করতে এসে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। ৪৪ বল খেলে ৯ চার ও ৩ ছক্কায় অপরাজিত ৭৮ রান করেন তিনি। তার সঙ্গে ১১ বলে ৩ চার ও ১ ছক্কায় অপরাজিত ২১ রান করেন হার্দিক পান্ডিয়া। সূর্যকুমার যাদব ১০ ও রোহিত শর্মা ৩৫ রান করে আউট হন। 

তার আগে কলকাতা ব্যাট করতে নেমে ৬১ রান তুলতেই হারিয়ে বসেছিল ৫ উইকেট। সেখান থেকে দলের হাল ধরেন অধিনায়ক ইয়ান মরগান ও অলরাউন্ডার প্যাট কামিন্স। তারা দুজন ৮৭ রানের জুটি গড়ে দলকে ১৪৮ রানের সংগ্রহ এনে দেন।

মরগান ২৯ বলে ২ চার ও সমান সংখ্যক ছক্কায় অপরাজিত ৩৯ রান করেন। আর কামিন্স ৩৬ বলে ৫ চার ও ২ ছক্কায় করেন অপরাজিত ৫৩ রান।

মুম্বাইর রাহুল চাহার বল হাতে ২টি উইকেট নেন। ম্যাচসেরা নির্বাচিত হন কুইন্টন ডি কক।