‘নারী-শিশু নির্যাতনসহ সব অপরাধের বিরুদ্ধে পুলিশ সোচ্চার’

img

নিজস্ব প্রতিবেদক:

দেশে নারী ও শিশু নির্যাতনসহ যে কোনো প্রকার অপরাধের বিরুদ্ধে পুলিশ সোচ্চার রয়েছে। সাধারণ মানুষের সহযোগিতা ও সমর্থনে এ ধরনের অপরাধ নির্মূলে পুলিশ প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নিতে বদ্ধপরিকর।

শনিবার পুলিশ সদর দপ্তরের এআইজি মিডিয়া সোহেল রানা স্বাক্ষতির এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা বলা হয়। এদিন নারী নির্যাতন ও ধর্ষণের বিরুদ্ধে সারাদেশে ছয় হাজার ৯১২টি বিটে একযোগে প্রতিবাদ সমাবেশ করেছে পুলিশ।

প্রতিবাদ সমাবেশে লাখ-লাখ নারী-পুরুষ স্বশরী‌রে অংশগ্রহণ করেন। বিট পুলিশিং কেন্দ্রের ছয় হাজার ৯১২টি ফেইসবুক পেইজেও সমাবেশ সরাসরি সম্প্রচার করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নারী ও শিশু নির্যাতনসহ যে কোনো প্রকার অপরাধের বিরুদ্ধে বাংলাদেশ পুলিশ সোচ্চার রয়েছে। পুলিশের এ প্রতিবাদ সমাবেশ ধর্ষণসহ নারী ও শিশু নির্যাতনবিরোধী সচেতনতা সৃষ্টিতে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

দেশের বিভিন্ন জেলায়া আয়োজিত বিট পুলিশিং সমাবেশে পুলিশসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তি, সুশীল সমাজের প্রতিনিধি, জনপ্রতিনিধি, নারী ও শিশু অধিকার কর্মী, স্থানীয় নারী ও স্কুল-কলেজের ছাত্রীরা উপ‌স্থিত ছি‌লেন।

সমাবেশে বক্তারা ধর্ষণসহ যে কোনও প্রকার নারী ও শিশু নির্যাতন রোধে সমাজের সকল স্তরের মানুষের মধ্যে ব্যাপক গণজাগরণ সৃষ্টি করতে এবং নির্যাতিত নারী ও শিশুর পাশে থাকতে সবাইকে আহবান জানান।

নারী ও শিশু নির্যাতনসহ যে কোনো প্রকার অপরাধের বিরুদ্ধে বাংলাদেশ পুলিশ সোচ্চার রয়েছে উল্লেখ করে সাধারণ মানুষের সহযোগিতা ও সমর্থনে এ ধরনের অপরাধ নির্মূলে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নিতে পুলিশ বদ্ধপরিকর বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।