ভারতে সড়ক দুর্ঘটনায় সঙ্কটজনক কেন্দ্রীয় মন্ত্রী, স্ত্রী এবং সচিবের মৃত্যু

img

আন্তর্জাতিক ডেস্ক:

সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন ভারতের কেন্দ্রীয় আয়ূষ মন্ত্রী শ্রীপাদ নাইক। একই ঘটনায় তার স্ত্রী ভিজয়া নাইক ও একান্ত সচিব দীপক নিহত হয়েছেন। কর্নাটকের আঙ্কোলায় সোমবার সন্ধ্যার ওই দুর্ঘটনায় আহত হয়ে সঙ্কটজনক অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন শ্রীপাদ।

পুলিশ জানিয়েছে, সোমবার সন্ধ্যা ৭টার দিকে উত্তর কন্নড় জেলার আঙ্কোলায় দুর্ঘটনায় পড়ে শ্রীপাদর টয়োটা গাড়ি। দুর্ঘটনায় সময় গাড়িতে তার স্ত্রী, ব্যক্তিগত সচিব দীপক-সহ পরিবারের চার সদস্য ছিলেন।

সোমবার সকালে ইল্লেপুরে পূজা দেয়ার জন্য রওনা দিয়েছিলেন তারা। পূজা সেরে সন্ধ্যায় গোকর্নের দিকে যাত্রা শুরু করেন। পরে ৭টার দিকে আঙ্কোলার রাস্তায় নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায় গাড়িটি। এতে শ্রীপাদ এবং তার স্ত্রী বিজয়া ছাড়াও আরও দু’জনের মাথায় গুরুতর আঘাত লাগে। 

সড়ক দুর্ঘটনায় ভারতের কেন্দ্রীয় মন্ত্রী গুরুতর আহত, স্ত্রীর মৃত্যু

দুর্ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। সঙ্গে সঙ্গে তাদের গোয়ার একটি স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে বিজয়াকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা। 

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন, ৬৮ বছরের শ্রীপাদের অবস্থা সঙ্কটজনক। এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শ্রীপাদের যথাযথ চিকিৎসায় ইতিমধ্যেই গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সবন্তের সঙ্গে কথাও বলেছেন তিনি।

পুলিশ জানিয়েছে, দুর্ঘটনায় পুরোপুরি দুমড়েমুচড়ে গিয়েছে মন্ত্রীর গাড়িটি। পুলিশের এক শীর্ষ কর্মকর্তা বলেন, ‘‘প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে যে মন্ত্রীর গাড়িটির সঙ্গে অন্য কোনো গাড়ির মুখোমুখি সংঘর্ষ হয়নি। গাড়ির ড্রাইভার নিয়ন্ত্রণ হারানোয় তা উল্টে গিয়েছে।’’