শহীদ বুদ্ধিজীবী মুনীর চৌধুরীর স্ত্রী আর নেই

img

নিজস্ব প্রতিবেদক:

বিশিষ্ট নাট্যাভিনেত্রী ও শহীদ বুদ্ধিজীবী মুনীর চৌধুরীর সহধর্মিণী লিলি চৌধুরী মারা গেছেন। সোমবার বিকাল সাড়ে পাঁচটার দিকে বনানীর বাসভবনে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। তার বয়স হয়েছিল ৯২ বছর।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত স্বজনদের শেষ দেখার জন্য মরদেহ বনানী'র বাসভবনে রাখা হবে। এরপর বেলা সাড়ে ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হবে। বাদ জোহর বনানী কবরস্থানে জানাজা শেষে মা ও ছেলে মিশুক মুনীরের কবরে তাকে চিরনিদ্রায় শায়িত করা হবে।

লিলি চৌধুরীর মৃত্যুর সংবাদ নিশ্চিত করে ছেলে আসিফ মুনীর তন্ময় বলেন, আম্মা বার্ধক্যজনিত কারণে মারা গেছেন। গেলো কয়েক দিন ধরেই তিনি অসুস্থ ছিলেন। সোমবার ঘুমের মধ্যেই তিনি আমাদের ছেড়ে চলে গেছেন।

লিলি চৌধুরীর জন্ম ১৯২৮ সালের ৩১শে আগস্ট, টাঙ্গাইলে। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমএ, গ্রন্থাগার বিজ্ঞান ও ফরাসি ভাষায় ডিপ্লোমা। অভিনেত্রী হিসেবে মঞ্চ, বেতার, টেলিভিশন সব মাধ্যমেই তার অভিনয় প্রশংসিত। মুনীর চৌধুরীর শুরু করা টেনেসি উইলিয়ামসের ‘স্ট্রিট কার নেমড ডিজায়ার’ নাটকের অসমাপ্ত অনুবাদের কাজ শেষ করেন তিনি।