৫৬ হলে মুক্তি পেল ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’

img

নিজস্ব প্রতিবেদক:

করোনার এই ভয়ানক পরিস্থিতির মধ্যেও দেশের ৫৬টি প্রেক্ষাগৃহে মুক্তি পেল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শৈশব থেকে তারুণ্যের গল্প নিয়ে নির্মিত ছবি ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’। এ ছবির প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন নবাগত শান্ত খান ও প্রার্থনা ফারদিন দীঘি। পরিচালনা ও প্রযোজনা করেছেন সেলিম খান।

 

তিনি প্রথমে জানিয়েছিলেন, ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ মুক্তি দিতে ১০০ সিনেমা হল টার্গেট করা হয়েছে। কিন্তু শেষমেশ মুক্তি পেল ৫৬ হলে। ছবিটির মুক্তি উপলক্ষে খুলেছে সারা দেশে বন্ধ থাকা প্রায় ২০টি সিনেমা হল। পরিচালক-প্রযোজক সেলিম খান জানান, ‘এই সিনেমা চালাতে খুবই আগ্রহী দেশের হল মালিকরা। তাই বন্ধ থাকা ২০টির মতো বন্ধ হল নতুন করে চালু হয়েছে।

 খান প্রযোজক সেলিম খানের ছেলে। তিনি এখানে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন। নবাগত এই নায়ক বলেন, ‘চলচ্চিত্রটির জন্য আমার সর্বস্ব দিয়ে অভিনয় করার চেষ্টা করেছি। দর্শকরা পর্দায় দেখলেই বুঝতে পারবেন কী রকম কাজ করেছি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চরিত্রে অভিনয় করতে পেরে নিজেকে অনেক ভাগ্যবান মনে করছি।’

 

‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ ছবিতে শান্ত খানের বিপরীতে প্রার্থনা ফারদিন দীঘিকে দেখা যাবে বঙ্গবন্ধুর স্ত্রী বেগম ফজিলাতুন্নেছা মুজিব চরিত্রে। অন্যান্য চরিত্রে আছেন দিলার জামান, মাজনুন মিজান, সুব্রত, জয়ন্ত চট্টোপাধ্যায়, জিয়াউল হাসান কিসলু, শিবা শানুসহ অনেকে।