খালেদা জিয়ার প্রেস সচিব মারুফ কামালকে অব্যাহতি

img

নিজস্ব প্রতিবেদক:

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার প্রেস সচিব মারুফ কামাল খান সোহেলকে তার পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। সোমবার দলের নয়াপল্টনের কেন্দ্রীয় কার‌্যালয় থেকে এ সংক্রান্ত একটি চিঠি গুলশানে চেয়ারপারসনের দপ্তরে পাঠানো হয়েছে। আজকের মধ্যেই চিঠিটি মারুফ কামাল খানের কাছে পাঠানো হবে।

 

বিএনপির দায়িত্বশীল সূত্রে এ তথ্য জানা গেছে।

জানতে চাইলে দলটির দপ্তরের দায়িত্বে থাকা বিএনপি নেতা এমরান সালেহ প্রিন্স বলেন, প্রেস সচিবকে অব্যাহতি দেওয়ার সিদ্ধান্তটি দলের পক্ষ থেকে তাকে জানানো হয়েছে। তিনি আদিষ্ট হয়ে অব্যাহতিপত্রটি গুলশান অফিসে পাঠিয়েছেন।

 

২০১৮ সাল থেকেই মারুফ কামাল খান নিষ্ক্রিয়। তিনি তার কর্মস্থলে অনিয়মিত আসতেন। ইদানিং আসেন না। এছাড়াও প্রেস সচিবের পদ ব্যবহার করে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেছেন বলেও অভিযোগ উঠেছে।‌ দায়িত্বে পালনে অবহেলা করছেন।‌ এ জন্য স্থায়ী কমিটির বৈঠকে তাকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

 

২০০৯ সাল থেকে মারুফ কামাল খান বিএনপি চেয়ারপারসনের প্রেস সচিবের দায়িত্ব পালন করে আসছিলেন। এর আগে ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত চারদলীয় জোট ক্ষমতায় থাকাকালে তৎকালীন প্রধানমন্ত্রীর উপপ্রেস সচিবের দায়িত্বে ছিলেন।