কলকাতার আরেক ক্রিকেটার করোনায় আক্রান্ত

img

ক্রীড়া প্রতিবেদক.

নীতিশ রানা এবং বরুণ চক্রবর্তীর পর এবার কলকাতা নাইট রাইডার্সের আরেক ক্রিকেটার টিম শেইফার্ট করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ জন্য এখনো দেশে ফিরতে পারেননি এই কিউই তারকা। আহমেদাবাদেই তাকে রাখা হয়েছে আইসোলেশনে।

 

কলকাতা নাইট রাইডার্সের দুই ক্রিকেটারের পজেটিভের আসার মাধ্যমে আইপিএলে করোনা হানা দেয়া শুরু করে। এরপর এই হার বাড়তে থাকলে নির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেয়া হয় বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এই ক্রিকেটীয় আসর। সুযোগ বুঝে দেশে ফিরছেন ক্রিকেটাররা। তাই ফেরার আগে করোনা টেস্ট করিয়ে নিচ্ছেন তারা। আর তাতেই কপাল পুড়েছে শেইফার্টের।

সাকিবের কেকেআর সতীর্থ শেইফার্ট করোনা পজিটিভ হওয়ায় তাকে পাঠানো হচ্ছে চেন্নাইয়ের হাসপাতালে। সেখানেই অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক ও চেন্নাই ব্যাটিং কোচ মাইক হাসির করোনা চিকিৎসা চলছে।

 

শেইফার্টের ভারতে আটকে যাওয়ার বিষয়ে নিউজিল্যান্ড ক্রিকেটের প্রধান ডেভিড হোয়াইট বলেন, ‘এটা আসলেই খুব দুর্ভাগ্যজনক। আমরা এই জায়গায় দাঁড়িয়ে তার জন্য যা করতে পারি, করব। আশা করছি, সে টেস্টে নেগেটিভ হবে এবং যত দ্রুত সম্ভব ফিরতে পারবে।’

গত আইপিএলে যুক্তরাস্ট্রের বোলার আলী খানের বদলি হিসেবে সেইফার্টকে দলে নেয় কলকাতা। এ মৌসুমে তাঁকে রেখে দেয় ফ্র্যাঞ্চাইজিটি, যদিও এবার আইপিএল স্থগিত হওয়ার আগে কোনো ম্যাচে খেলার সুযোগ পাননি তিনি।

এদিকে ভাড়া করা বিমানে ভারত থেকে মোস্তাফিজুর রহমানের সঙ্গে দেশে ফেরেন সাকিব আল হাসান। এরপরই ১৪ দিনের জন্য কোয়ারেন্টিনে চলে গেছেন সাকিব ও মোস্তাফিজ। বিমানবন্দর থেকে সরাসরি হোটেলে চলে যান তাঁরা।

সাকিব ও মোস্তাফিজ দেশে ফেরায় স্বস্তি প্রকাশ করে টুইট করেছে সাকিবের আইপিএল দল কলকাতা নাইট রাইডার্স, ‘ধন্যবাদ সাকিব আল হাসান। জেনে খুশি হয়েছি তুমি আহমেদাবাদ থেকে সঙ্গী মোস্তাফিজুর রহমানকে নিয়ে ঢাকায় ভালোভাবে পৌঁছেছো। নিরাপদে থেকো, শিগগিরই দেখা হবে—ভালো থেকো ।’