​প্রযোজনায় নাম লেখালেন আরিফিন শুভ

img

বিনোদন ডেস্ক:

ঢাকাই চলচ্চিত্রের সময়ের জনপ্রিয় চিত্রনায়ক আরিফিন শুভ এবার প্রযোজনার খাতায় নাম লেখালেন। চলতি বছরের জুন মাসে তার নতুন সিনেমা ‘নূর’-এর শুটিং শুরু হচ্ছে। সেখানেই প্রযোজক হিসেবে পাওয়া যাবে তাকে।

‘নূর’ সম্পর্কে আরিফিন শুভ বলেন, ‘প্রথমবারের মতো সিনেমাটির নির্বাহী প্রযোজক হিসেবে কাজ করছি। আগে কেবল অভিনয় নিয়েই ভাবতাম। কিন্তু এখন পুরো শুটিং কখন, কোথায় ও কীভাবে হবে সেগুলোর পরিকল্পনা করছি। শুটিংয়ের কোন ডিপার্টমেন্টে কী লাগবে, কী সমস্যা, এসব আমাকে দেখাশোনা করতে হচ্ছে। চিত্রনাট্য থেকে শুরু করে টেকনিক্যাল টিম সবার সঙ্গেই প্রতিদিন মিটিং করছি।’

গত মাসের শেষের দিকে সামাজিক মাধ্যমে এক পোস্টে ‘নূর’ সিনেমার ঘোষণা দেন আরিফিন শুভ। এটি পরিচালনা করবেন রায়হান রাফি। সিনেমাটির কাজের মাধ্যমে নতুন অভিজ্ঞতা হচ্ছে শুভর।

এই প্রসঙ্গে আরিফিন শুভ আরও বলেন, ‘আমার সব এনার্জি শেষ। প্রতিদিন পরিচালক, সহকারী পরিচালক, লাইট, ক্যামেরা, প্রোডাকশন টিম সবার সঙ্গে বসতে হচ্ছে। অনেক চাপে দিন কাটছে। আমার কাজে গাফেলতি হলে শুটিং বন্ধ হয়ে যায়। তাই এটি অনেক বড় দায়বদ্ধতার জায়গা। আগে শুটিং শেষ করলেই আমার দায়িত্ব শেষ হয়ে যেতো। পরে প্রচারণায় অংশ নিতাম। এবার শুটিং শেষ করেও আমাকে ক্যামেরার পেছনের কাজেও থাকতে হবে।’

গত মাসে ‘বঙ্গবন্ধু’ সিনেমার শুটিং অসমাপ্ত রেখে ভারত থেকে ঢাকায় ফেরেন আরিফিন শুভ। তারপর ‘নূর’ সিনেমার কাজে ব্যস্ত রয়েছেন। এর কাজ শেষে আবারও ‘বঙ্গবন্ধু’ সিনেমার শুটিংয়ের কাজ শুরু করবেন বলে জানিয়েছেন তিনি।

আরিফিন শুভ বলেন, ‘একসঙ্গে দুটি বড় দায়িত্ব পালন করা কঠিন। তারপরও কোথাও কোনও ঘাটতি থাকবে না আশা করি। চাপ নিয়েই সব কাজ শেষ করতে হচ্ছে। শুটিং শুরু করার আগে আরও তিন কেজি ওজন কমাতে হবে। এ সিনেমার কাজ শেষ হলেই বায়োপিকের শেষ লটের কাজ শুরু হবে।’

উল্লেখ্য, ক্যারিয়ারের শুরুর দিকে আরিফিন শুভ একটি বিজ্ঞাপনী প্রতিষ্ঠানের হয়ে কাজ করেছেন। তখন তিনি ছিলেন সহকারী পরিচালক। পরবর্তীতে অভিনেতা হিসেবে কাজ শুরু করেন। আরিফিন শুভ বাংলাদেশের একজন চলচ্চিত্র অভিনেতা এবং টিভি অভিনয়শিল্পী।

বিনোদন জগতে পা রাখেন মডেলিং দিয়ে। পরবর্তীতে কাজ করেন নাটকে। তিনি জাগো ২০১০ চলচ্চিত্রের মাধ্যমে চলচ্চিত্রের ভুবনে পা রাখেন। তিনি একজন খলনায়ক হিসেবে প্রথমবারের মত পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী চলচ্চিত্রে শাকিব খান ও জয়া আহসানের সাথে অভিনয় করেন। এই চলচ্চিত্রে অভিনয়ের জন্য তিনি দর্শকমহল থেকে ব্যাপক প্রশংসা পান।তিনি ছুঁয়ে দিলে মন, অস্তিত্ব, ঢাকা অ্যাটাক , সাপলুডু এর মতো উল্লেখযোগ্য চলচ্চিত্রে প্রধান চরিত্রে অভিনয় করেছেন।