ছয় দফা দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আওয়ামী লীগের শ্রদ্ধা

img

নিজস্ব প্রতিবেদক:

ঐতিহাসিক ৬ দফা দিবস উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করেছে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি।

সোমবার সকালে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নেতৃত্বে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, আব্দুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, এসএম কামাল, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবদুস সবুর, সমাজ কল্যাণ সম্পাদক রায় নন্দীসহ অনেকেই। 

এ সময় সাংবাদিকদের ওবায়দুল কাদের বলেন, ৬ দফা বাংলার, বাঙালির মুক্তির সনদ। এটি ছিলো সবচেয়ে গুরুত্বপূর্ণ বাঁক বদলের ক্ষণ, যা স্বাধীনতার জন্য জাতিকে ধাবিত করেছিল। আমরা স্বাধীনতা পেয়েছি, সত্যিকারের মুক্তি পাওয়ার আগ পর্যন্ত সংগ্রাম চলবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরো বলেন, স্বাধীনতা আন্দোলনের ধারাবাহিকতায় যারা বিশ্বাস করে না, তারা দেশের স্বাধীনতায় বিশ্বাস করে না।

এ শ্রদ্ধা নিবেদন শেষে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর শ্রদ্ধা নিবেদন করে। এছাড়া বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছে যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, মৎস্যজীবী লীগ, কৃষক লীগ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটসহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতাকর্মীরা।