জবিতে জুলাইয়ে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত

img

নিজস্ব প্রতিবেদক:

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সেমিস্টার ফাইনাল পরীক্ষা নেয়া হবে সশরীরে। এর আগে অনলাইনে হবে প্রস্তুতিমূলক রিভিউ ক্লাস। পরীক্ষা নেয়া হতে পারে জুলাইয়ের প্রথম সপ্তাহে। শিক্ষার্থীদের ভর্তি ও ফর্ম ফিলাপের কার্যক্রম এই সপ্তাহের মধ্যেই শুরু হবে। তবে ক্লাস ও পরীক্ষার তারিখ কবে সেটার চূড়ান্ত সিদ্ধান্ত হবে আগামী রোববারে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল সভায়। 

৮ জুন, মঙ্গলবার বেলা ১১টায় উপাচার্যের সাথে বিভিন্ন অনুষদের ডিন ও বিভিন্ন বিভাগের চেয়ারম্যানদের নিয়ে অনুষ্ঠিত এক আলোচনা সভা শেষে এসব তথ্য জানা যায়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও রাষ্ট্রাবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. অরণ কুমার গোস্বামী বলেন, আমরা দ্রুতই ক্লাস-পরীক্ষা নিব এমন একটা সিদ্ধান্ত হয়েছে। পরীক্ষা সশরীরে নিবো। রিভিউ ক্লাস নেয়া হবে এবং সেটা অনলাইনে। তবে ক্লাস-পরীক্ষা কবে থেকে নেয়া হবে এবিষয়ে ১৩ তারিখ একাডেমিক কাউন্সিল সভায় সিদ্ধান্ত নেয়া হবে।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. রবীন্দ্রনাথ মণ্ডল বলেন, স্বাস্থ্যবিধি মেনে জুলাইয়ের প্রথম সপ্তাহে আমাদের পরীক্ষা হবে এমন একটি সিদ্ধান্ত আমরা নিয়েছি। পরীক্ষার আগে প্রত্যেক বিভাগ তাদের প্রস্ততিমূলক ক্লাস নিয়ে শেষ করবে। ১৩ তারিখ একাডেমিক কাউন্সিল সভায় এ ক্লাস ও পরিক্ষার তারিখ ঘোষণা করা হবে।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আগামী জুলাই থেকেই মেস/বাসা নেয়ার পরামর্শ দেন ডিন ও বিভিন্ন বিভাগের চেয়ারম্যানরা।