করোনায় আরও ৩৬ মৃত্যু, শনাক্ত ২৫৩৭

img

নিজস্ব প্রতিবেদক:

করোনা ভাইরাসে দেশে আরও ৩৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১২ হাজার ৯৪৯ জন। বুধবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিপ্তরের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ২০ হাজার ৫৮৪টি নমুনা পরীক্ষা করে দুই হাজার ৫৩৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এই সময়ে করোনা শনাক্তের হার ১২.৩৩। এর আগের ২৪ ঘণ্টায় তা ছিল ১২.১২। এছাড়া গতকাল শনাক্ত হয়েছে দুই হাজার ৩২২ জন। এ হিসেবে করোনা শনাক্তের পরিমাণ ও হার দুটিই বেড়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, করোনা গত একদিনে করোনা থেকে সুস্থ হয়েছেন দুই হাজার ২৬৭ জন। সবমিলিয়ে সুস্থ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে সাত লাখ ৫৭ হাজার ৫৬৯ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৬ জনের মধ্যে ঢাকা বিভাগের ছয়জন, চট্টগ্রামের ছয়জন, রাজশাহীর নয়জন, খুলনার ১০ জন, সিলেটের একজন এবং রংপুরের চারজন মারা গেছেন।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ১৭ জন পুরুষ এবং ১৯ জন নারী। তাদের সবাই হাসপাতালে মারা গেছেন। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়া ১২ হাজার ৯৪৯ জনের মধ্যে পুরুষ নয় হাজার ৩১৯ জন এবং নারী তিন হাজার ৬৩০ জন।