যুক্তরাষ্ট্রে ঝড়ে দুর্ঘটনার কবলে ১৮টি গাড়ি, ৯ শিশুসহ নিহত ১০

img

আন্তর্জাতিক ডেস্ক:

যুক্তরাষ্ট্রের আলাবামা অঙ্গরাজ্যের বাটলার কাউন্টিতে ঝড়ের কবলে ১৮টি গাড়ি একসঙ্গে দুর্ঘটনার শিকার হয়েছে। এতে ৯ শিশুসহ ১০ জন নিহত হয়েছে। আহত হয়েছে অন্তত পাঁচ জন। স্থানীয় সময় শনিবার এই দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

বাটলার কাউন্টির করোনার ওয়েন গারলক জানান, দুর্ঘটনায় নিহতদের মধ্যে নয় মাস থেকে ১৭ বছর বয়সী শিশু রয়েছে। সড়ক ভেজা থাকার কারণে গাড়িগুলো নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এসময় অন্তত ১৫টি গাড়ির মধ্যে সংঘর্ষ হয়।   

ক্রান্তীয় ঝড় ক্লদেতে আলাবামার বিস্তীর্ণ অঞ্চলজুড়ে আচমকা বন্যার সঙ্গে টর্নেডোর আঘাতে অনেক বাড়িঘর ধ্বংস হয়েছে। বাটলার কাউন্টি করোনার গারলক বলছেন, দুর্ঘটনায় নিজের গাড়িতে এক ব্যক্তি ও তার নয় মাসের কন্যাশিশু নিহত হয়েছে।  

নিহতদের বাকি আট জন শিশু। তারা তাল্লাপুসা কাউন্টি গার্লস র‌্যাঞ্চের একটি গাড়িতে ছিল। প্রতিষ্ঠানটি অনাথ, অবহেলিত ও নির্যাতিত কন্যাশিশুদের লালন-পালন করে থাকে। নিহত এই আট শিশুর মধ্যে সবচেয়ে ছোটটির বয়স চার বছর। 

অলাভজনক প্রতিষ্ঠানগুলোর দেখভাল করা আলাবামা শেরিফ ইয়ুথ র‌্যাঞ্চেস ফেসবুক পোস্টে লিখেছে, ‘আমরা আজ গভীরভাবে শোকাহত। র‌্যাঞ্চ পরিবার আজ বড় এক ক্ষতির মধ্যে পড়েছে। আমাদের একটি গাড়ি দুর্ঘটনায় নয় শিশু মারা গেছে।’  

বাটলার কাউন্টি শেরিফ ড্যানি বন্ড বলেছেন, ‘দুর্ঘটনায় আরো অনেকে আহত হয়েছেন। তবে সংখ্যাটা কতজন তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। সে এক ভয়াবহ দৃশ্য। আমার জীবনে আমি যত সড়ক দুর্ঘটনা দেখেছি এটি সবচেয়ে ভয়াবহ।’ 

এক টুইট বার্তায় আলাবামার গভর্নর কে আইভিয়ে বলেছেন, "আমাদের রাজ্যের জন্য এটি একটি মর্মান্তিক দিন"।