প্যারাগুয়েকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা

img

ক্রীড়া ডেস্ক:

কোপা আমেরিকা ফুটবল টুর্নামেন্টে গ্রুপপর্বে নিজেদের তৃতীয় ম্যাচে প্যারাগুয়ের বিপক্ষে ১-০ গোলের কষ্টার্জিত জয় পেয়েছে আর্জেন্টিনা জাতীয় ফুটবল দল। এ জয়ের মাধ্যমেই চলতি আসরে কোয়ার্টার ফাইনালের টিকেট নিশ্চিত করেছে লিওনেল স্কালোনির শিষ্যরা। ম্যাচে জয় র্নিধারণী একমাত্র গোলটি করেন আন্দ্রে দারিও গোমেজ।

চলতি টুর্নামেন্টে চিলির বিপক্ষে নিজেদের উদ্বোধনী ম্যাচে ড্র করার পর দ্বিতীয় ম্যাচেই উরুগুয়েকে হারিয়ে জয়ের দেখা পায় লিওনেল মেসিরা। এবার সেই জয়ের ধারা অব্যাহত রাখল দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা। একই সঙ্গে দলটি গড়েছে এক অনন্য রেকর্ড। লাতিন আমেরিকার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে প্যারাগুয়ের বিপক্ষে এখন পর্যন্ত ২৩টি ম্যাচের একটিতেও হারেনি আর্জেন্টিনা।

ম্যাচের শুরু থেকেই একের পর এক আক্রমণে প্যারাগুয়ের রক্ষণভাগের পরীক্ষা নিতে থাকে মেসি-ডি মারিয়ারা। আর এরই সুবাদে মাত্র ১০ মিনিটেই এগিয়ে যায় তারা। লিওনেল মেসির কাছ থেকে বল পেয়ে অ্যাঞ্জেল ডি মারিয়া খুঁজে নেন গোমেসকে। বাকিটা অনায়াসে সারেন সেভিয়ার এই ফরোয়ার্ড।

৪২তম মিনিটে মেসির ফ্রি কিকে বল পান দি মারিয়া। তার ক্রসে হেরমান পেস্সেইয়ার হেড লক্ষ্যেই ছিল কিন্তু ছিল না জোর। সহজেই নিয়ন্ত্রণে নেন প্যরাগুয়ে গোলরক্ষক।

যোগ করা সময়ে দি মারিয়ার শট ঝাঁপিয়ে ঠেকান তিনি। কিন্তু বিপদমুক্ত করতে পারেননি। গোমেসের ক্রস ঠেকাতে গিয়ে উল্টো নিজেদের জালে পাঠিয়ে দেন জুনিয়র আলনসো। কিন্তু অফসাইডের জন্য গোল পায়নি আর্জেন্টিনা।

দ্বিতীয়ার্ধে খেলার গতি বাড়ায় প্যারাগুয়ে। গোলের জন্য মরিয়া হয়ে উঠা দলটি বেশ কয়েকটি গোলের সুযোগও পায়। কিন্তু যোগ্য ফিনিশিংয়ের অভাবে আর গোলের দেখা পায়নি। ফলে ১-০ গোল ব্যবধানেই শেষ হয় ম্যাচ।

এ জয়ের ফলে ৩ ম্যাচে সর্বোচ্চ ৭ পয়েন্ট নিয়ে টেবিলে সবার উপরেই অবস্থান করছে আলবিসেলেস্তেরা। তাদের সমান ম্যাচে ৫ পয়েন্টে দুই নম্বরে অবস্থান করছে ছিলি। আর ৩ পয়েন্টে প্যারাগুয়ের অবস্থান তিন নম্বরে।