মাদারীপুরে ট্রাক খাদে পড়ে নিহত ৬

img

মফস্বল প্রতিবেদক:

মাদারীপুরের শিবচরে ঢাকা-খুলনা মহাসড়কে হাজী শরীয়তুল্লাহ সেতুর টোল প্লাজায় মালবাহী একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে পাশের খাদে পড়ে গেলে অন্তত ৬ জন নিহত হয়েছে। শনিবার রাত ৯টার দিকে এই দুর্ঘটনা ঘটে।

পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, শনিবার বরগুনা থেকে একটি ট্রাকে বিল্ডিংয়ের ছাদ ঢালাইয়ের মালামাল বোঝাই করে কয়েকজন শ্রমিক নি‌য়ে ঢাকা যাচ্ছিল। অতিরিক্ত বোঝাই করা ট্রাকটি পথে কয়েকজন যাত্রী উঠায়। রাত ৯টার দিকে এক্সপ্রেসওয়ের শিবচরের আড়িয়াল খাঁ নদের হাজী শরীয়তুল্লাহ সেতুর টোল প্লাজায় নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের রেলিং ভেঙে নিচের সংযোগ সড়কে পড়ে যায় ট্রাকটি।

এ সময় ঘটনাস্থলেই ট্রাকের ২ জন নিহত হয়। স্থানীয়রা আহতদের উদ্ধার করে পাঁচ্চর রয়েল হাসপাতাল, ফরিদপুরসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করেন।

পরে ফরিদপুর ও ভাঙ্গা হাসপাতালে নেওয়ার পরে টোল প্লাজার স্টাফ নির্মল মণ্ডল (২৮), মাইনুল ইসলাস সোহান (২৫) ও পুলকের (২২) মৃত্যু হয়। এর ম‌ধ্যে সোহান ও পুল‌কের বা‌ড়ি মাদারীপুর সদর উপ‌জেলায় বলে টোল প্লাজার স্টাফ আনিস জানান।

দুর্ঘটনায় ট্রাকে থাকা শ্রমিক ভোলার লালমোহন উপজেলার রমাগঞ্চ গ্রামের কবির হোসেনের ছেলে মিরাজ (৩০), চরফ্যাশন উপজেলার ইসলামপুর গ্রামের নূরুল ইসলামের ছেলে আরিফ (২৫) ও পিরোজপুরের ভাণ্ডারিয়া উপজেলার পসারিয়া গ্রামের বিল্লাল গাজীর ছেলে হান্নান গাজীর (৩৫) মৃত্যু হয়েছে।

এ ব্যাপারে টোলপ্লাজার কর্মকর্তা আনিস বলেন, ট্রাকটি আমাদের টোলপ্লাজার কর্মকর্তাদের ওপর উঠিয়ে দিয়েছে। ট্রাকে পিষ্ট হয়ে আমাদের তিনজন কর্মকর্তা নির্মল, সোহান, পুলক ভাঙ্গা ও ফরিদপুর হাসপাতালে মারা গেছেন।

প্রত্যক্ষদর্শী মো. মেহেদী হাসান বলেন, আমি বাইক চালিয়ে সূর্যনগর যাচ্ছিলাম। হঠাৎ দেখি ট্রাকটি হাইওয়ে দিয়ে দ্রুত গতিতে টোলপ্লাজার কাছে এসে রেলিং ভেঙে নিচের সংযোগ সড়কের ওপর পড়ে গেল। ট্রাকটিতে ছাদ ঢালাইয়ের সেন্টারিংয়ের পাইপসহ অন্যান্য মালামাল ছিল। এর ওপর আট-দশজন সাধারণ যাত্রীও বসেছিলেন। ঘটনাস্থলেই দুইজন মারা যান। দ্রুত আমরা আহতদের উদ্ধারের চেষ্টা করি। দুর্ঘটনার পর আরও চারজনের মৃত্যু হয়।

শিবচর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী বলেন, আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি, এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হ‌বে।