কিপিং ছেড়ে দেয়ায় মুশফিককে আশরাফুলের সাধুবাদ

img

ক্রীড়া ডেস্ক:

বাংলাদেশের হয়ে মুশফিকুর রহিমের আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট ম্যাচে উইকেটকিপিং না করার সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন মোহাম্মদ আশরাফুল। নিজের ইউটিউব চ্যানেল আপলোড করা এক ভিডিওতে এমন মন্তব্য করেন তিনি।

নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে মুশফিক এবং সোহানের মাঝে কিপিং ভাগ করে দিয়েচিলেন দলীয় কোচ রাসেল ডোমিঙ্গো। তার সিদ্ধান্ত অনুযায়ী প্রথম দুই ম্যাচে উইকেটের পেছনে দাঁড়াবেন সোহান। আর পরের দুই ম্যাচের দায়িত্ব মুশফিকের কাঁধে। দুজনের পারফরমেন্সের বিবেচনায় পঞ্চম ম্যাচে কে কিপিং করবেন সেটা সিদ্ধান্ত নেয়া হবে।

প্রথম দুই ম্যাচে সোহান কিপিং করলেও তৃতীয় ম্যাচে উইকেটের পেছনে দেখা যায়নি মুশিকে। টি-টোয়েন্টিতে এই দায়িত্ব ছেড়ে দেয়ার কারণে আবারও সোহানই কিপারের দায়িত্ব পালন করেন।

মিস্টার ডিপেন্ডেবল খ্যাত মুশির এই সিদ্ধান্তকে সাধুবাদই জানিয়েছেন বাংলাদেশের আশারফুল খ্যাত লিটল মাস্টার আশরাফুল বলেন, ‘লর্ডসে অভিষেকের সময় শুধু ব্যাটসম্যান হিসেবে অভিষেক হয়েছিল মুশফিকের। তবে ধীরে ধীরে সেরা উইকেটরক্ষক ব্যাটসম্যানে পরিণত হয়েছেন তিনি। প্রায় ১৬ বছর ধরে উইকেটকিপিং করছেন তিনি। ’

তিনি আরও বলেন,‘এখন থেকে আর টি-টোয়েন্টিতে কিপিং করবেন না বলে দিয়েছেন। টেস্ট ক্রিকেটেও গত দু-তিন বছর তিনি কিপিং করছেন না। আমরা যেমন দেখেছি (কুমার) সাঙ্গাকারাকে কিপিং ছেড়ে ব্যাটিংয়ে মনোযোগ দিয়েছেন। মুশফিক নিজের তিনটা ডাবল সেঞ্চুরির মধ্যে শেষেরটা করেছেন কিপিং ছাড়াই।’