উপনির্বাচনে মমতার বিরুদ্ধে বিজেপির প্রার্থী প্রিয়াঙ্কা

img

আন্তর্জাতিক ডেস্ক:

ভারতের পশ্চিমবঙ্গের ভবানীপুর আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৩০ সেপ্টেম্বর। এই নির্বাচনে তৃণমূল কংগ্রেসের হয়ে লড়বেন রাজ্যের বর্তমান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার বিরুদ্ধে শুক্রবার প্রার্থী ঘোষণা করেছে ভারতীয় জনতা পার্টি (বিজেপি)। তাদের দলের হয়ে লড়বেন আইনজীবী প্রিয়াঙ্কা টিবরেওয়াল। খবর আনন্দবাজারের।

তাকে প্রার্থী করা হবে কিনা তা নিয়ে ধোঁয়াশা ছিল। কারণ, এর আগে তিনি দুবার নির্বাচনে পরাজিত হয়েছিলেন। তারপরও বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব প্রিয়াঙ্কাকেই প্রার্থী হিসেবে বেছে নিয়েছেন। অনেক নামের মধ্যে ঠিক এই নামটাই কেন বাছাই করা হলো?

এ বিষয়ে পশ্চিমবঙ্গে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ সংবাদমাধ্যমকে বলেছেন, ‘ভবানীপুর মানে রাজ্যের মুখ্যমন্ত্রীর আসন। তাই গোটা রাজ্যে ভোট পরবর্তী যে সন্ত্রাস চলছে তার বিরুদ্ধে লড়াই হবে ওই কেন্দ্রে। মমতা হলেন সন্ত্রাসের মুখ, আর প্রিয়ঙ্কা প্রতিবাদের মুখ।’

তিনি বলেন, ‘রাজ্যে যে সন্ত্রাসের পরিবেশ তা মুখ্যমন্ত্রীর নির্দেশে বলেই আমরা মনে করি। আর অসহায় বিজেপি কর্মীদের রক্ষা করার দায়িত্ব পালন করেছেন প্রিয়াঙ্কা। তিনি সফল। ভোটেও তিনি সাফল্য পাবেন। কারণ, মমতা মানেই সন্ত্রাস এবং প্রিয়াঙ্কা মানেই সন্ত্রাসের প্রতিবাদ। এই হিসেবে প্রচার করা হবে ভবানীপুরের উপনির্বাচনে।’

২০১৪ সালে বিজেপিতে যোগ দেয়ার পরে ২০২০ সালে যুব মোর্চার সহ-সভাপতির দায়িত্ব পান প্রিয়াঙ্কা। এর আগে ২০১৫ সালে তিনি পরাজিত হন কলকাতা পৌরসভা নির্বাচনে। ৪৮ নম্বর ওয়ার্ডে প্রার্থী ছিলেন তিনি। গত বিধানসভা নির্বাচনেও তিনি এন্টালি আসনে তৃণমূলের স্বর্ণকমল সাহার কাছে পরাজিত হন।