ওমরাহ পালন করতে গেলেন ৭ ক্রিকেটার

img

ক্রীড়া ডেস্ক:

গত কয়েক মাস ব্যস্ত সময় কাটানোর পর টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে লম্বা ছুটি পেয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড়রা। কোনো খেলা না থাকায় বিশ্বকাপের আগে নিজেদের মত করে সময় কাটাচ্ছেন সবাই। এরই ধারাবাহিকতায় পবিত্র ওমরাহ পালন করতে গেলেন ৭ টাইগার ক্রিকেটার।

আজ বৃহস্পতিবার দুপুর আড়াইটায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে সৌদি আরবের উদ্দেশ্যে দেশ ছেড়েছেন তারা। ওমরাহ শেষ করে তারা দেশে ফিরবেন আগামী ২১ সেপ্টেম্বর। পরে বিশ্বকাপ খেলতে ৪ অক্টোবর ওমানের কন্ডিশনিং ক্যাম্পে যোগ দেওয়ার কথা রয়েছে ক্রিকেটারদের।

ওমরাহ করতে যাওয়া ক্রিকেটারদের মধ্যে বিশ্বকাপের স্কোয়াডে রয়েছেন মোট পাঁচজন। তারা হলেন- তাসকিন আহমেদ, নুরুল হাসান সোহান, মোহাম্মদ নাঈম শেখ, আফিফ হোসেন এবং মোহাম্মদ সাইফউদ্দিন। বাকি দুজন হলেন- তাইজুল ইসলাম ও জাকির হোসেন। তাদের সফর সঙ্গী হিসেবে থাকছেন পেসার তাসকিন আহমেদের বাবা আব্দুর রশিদ।

ওমানে কন্ডিশনিং ক্যাম্পের পাশাপাশি আয়ারল্যান্ড ও শ্রীলংকার বিপক্ষে দুটি ম্যাচ খেলার কথা রয়েছে টাইগার ক্রিকেটারদের। সম্ভাব্য ১৩ এবং ১৪ তারিখের প্রস্তুতি ম্যাচ শেষে সাকিব-রিয়াদদের বিশ্বকাপ শুরু হবে ১৭ অক্টোবর ওমানে। সেখানে বাছাই পর্বে ওমান, পাপুয়া নিউগিনি ও স্কটল্যান্ড বাধা পেরিয়ে বিশ্বকাপের মূল পর্বে জায়গা করে নিতে হবে টাইগারদের।