বিশ্বকাপের উদ্দেশ্যে রাতে ওমান যাচ্ছেন টাইগাররা

img

ক্রীড়া ডেস্ক:

চলতি মাসের ১৭ অক্টোবর থেকে মাঠে গড়াচ্ছে টি-২০ বিশ্বকাপের এবারের আসর। ওমান পর্ব আসরের শুরুর দিনেই লড়বে বাংলাদেশ। সে লক্ষ্যে আজ ওমানের উদ্দেশ্যে রয়ানা হবে টাইগার বাহিনী। 

বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রাত ১০.৪৫ মিনিটে মাসকটের উদ্দেশে দেশ ছাড়বেন টাইগাররা। সেখানে এক দিনের কোয়ারেন্টাইন শেষে কন্ডিশনিং ক্যাম্পের অনুশীলন করবে বাংলাদেশ দল।

যদিও বিশ্বকাপ শুরু হতে এখনো প্রায় ১৪ দিনের মত বাকি। তবে সেখানকার আবহাওয়ার সঙ্গে মানিয়ে নিতেই আগেভাগে যাওয়া। ওমান ও আমিরাতে কন্ডিশনিং ক্যাম্প ও বিশ্বকাপ মিশন মিলিয়ে প্রায় দেড় মাসের সফর করবে টাইগাররা। 

সফরে কোচিং স্টাফরা ওমানে দলের সঙ্গে যোগ দেবেন বলে জানা গেছে। মধ্যপ্রাচ্যের আরেক দেশ সংযুক্ত আরব আমিরাতে আইপিএল খেলা সাকিব-মুস্তাফিজ দলের সঙ্গে যোগ দেবেন ৯ অক্টোবর।

গতকাল দলের সবার কোভিড টেস্ট করানো হয়েছে। কোভিড ভ্যাকসিনের দুটি ডোজ নেয়ার কারণে ওমানে টাইগারদের কোয়ারেন্টাইনে থাকতে হবে না। তবে দেশ ছাড়ার আগে ও ওমানে পৌঁছার পর কোভিড নেগেটিভ সার্টিফিকেট থাকতে হবে মুশফিক-রিয়াদদের।

মরুর দেশ ওমানের আবহাওয়ার সঙ্গে মানিয়ে নিতে মাসকটে পাঁচ দিনের একটি কন্ডিশনিং ক্যাম্পের ব্যবস্থা করেছে বিসিবি। নিজেদের খরচে ৫ অক্টোবর থেকে শুরু হবে অনুশীলন। চারদিন ক্যাম্প করে আইসিসির তত্ত্বাবধানে ঢুকে যাবে দল। ৯ অক্টোবর বাংলাদেশ দল যাবে সংযুক্ত আরব আমিরাতে। সেখানেও বাংলাদেশ দলকে একদিনের কোয়ারেন্টাইন করতে হবে। 

এরপর ১২ ও ১৪ অক্টোবর আয়ারল্যান্ড ও শ্রীলংকার বিপক্ষে দুইটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। পরের দিন ফিরে যাবে ওমানে। সেখানেই শুরু হবে টাইগারদের বিশ্বকাপ মিশন।

বিশ্বকাপের উদ্বোধনী দিনে ১৭ অক্টোবর স্কটল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে মাহমুদউল্লাহরা। পরে ১৯ অক্টোবর স্বাগতিক ওমান ও ২১ অক্টোবর পাপুয়া নিউগিনির সঙ্গে লড়তে হবে বাংলাদেশকে। সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে ওমানে। গ্রুপ পর্বের সেরা দুই দল মূল দলে খেলার সুযোগ পাবে।