জাতীয় পার্টির নতুন মহাসচিব মুজিবুল হক চুন্নু

img

নিজস্ব প্রতিবেদক:

পার্টির কো-চেয়ারম্যান ও সাবেক প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নুকে জাতীয় পার্টির নতুন মহাসচিব করা হয়েছে। দলের মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলুর মৃত্যুতে তাকে এই পদে নিয়োগ দেওয়া হয়। 

শনিবার মুজিবুল হক চুন্নুকে মহাসচিব ঘোষণা করেন পার্টির চেয়ারম্যান জিএম কাদের। 

মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলুর মৃত্যুর পর তিন দিনের শোক পালনের মধ্যেই এই পদে নতুন কে আসছেন তা নিয়ে আলোচনা শুরু হয় দলের ভেতরে বাইরে। একাধিক প্রভাবশালী নেতা মহাসচিব হওয়ার জন্য জোর চেষ্টাও চালান। অতীতের মতো একক ক্ষমতাবলে না করে আলোচনার ভিত্তিতে মহাসচিব নিয়োগ দিতে চেয়ারম্যান জি এম কাদেরের প্রতি আহ্বান জানান নেতারা।

জানা গেছে, পরবর্তী সময়ে বিষয়টি নিয়ে দলের সিনিয়র নেতাদের সঙ্গে দলটির চেয়ারম্যান জি এম কাদের আনানুষ্ঠানিকভাবে কথা বলেন। সবাই মহাসচিব পদে নিয়োগের ভার তার ওপর ছেড়ে দেওয়ার পর তিনি মহাসচিব হিসেবে চুন্নুকে বেছে নেন।

জানা গেছে, গত শুক্রবার রাতে ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ প্রেসিডিয়াম সদস্য মুজিবুল হক চুন্নুকে মহাসচিব করার জন্য জোরালোভাবে সুপারিশ করেন।

উল্লেখ্য, করোনায় আক্রান্ত হয়ে গত ২ অক্টোবর রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু। প্রয়াত রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের হাতে গড়া এই দলটিতে গত দুই বছরেরও বেশি সময় ধরে মহাসচিবের দায়িত্ব পালন করে আসছিলেন ডাকসুর সাবেক জিএস জিয়াউদ্দিন আহমেদ বাবলু।