টাইগারদের টি-২০ বিশ্বকাপের জার্সি উন্মোচন

img

ক্রীড়া ডেস্ক:

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের আসন্ন টি-২০ বিশ্বকাপের অফিসিয়াল জার্সি উন্মোচন করলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সোমবার রাতে রাজধানীর পাঁচ তারকা হোটেল- হোটেল আমারিতে বাংলাদেশ দলের সাবেক দুই অধিনায়ক আকরাম খান ও খালেদ মাহমুদ সুজন এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক মাহবুব আনাম এ জার্সি উন্মোচন করেন।

জার্সি উন্মোচন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- ব্র্যাক এর ব্যবস্থাপনা পরিচালক তামারা হাসান আবেদসহ ব্র্যাক ও আড়ং এর কর্মকর্তারা এবং বাংলাদেশ দলের জার্সিটির অফিসিয়াল ম্যানুফেকচারার স্পোর্টস অ্যান্ড স্পোর্টজ ডিজাইন এর সত্ত্বাধিকারীরা।

বাংলাদেশ দলের জার্সিটির একমাত্র অফিসিয়াল রিটেইলার আড়ং এবং জার্সিটি দেশব্যাপী আড়ংয়ের সকল আউটলেট, আড়ং ডট কম ও আড়ং অ্যাপে পাওয়া যাবে। এই জার্সিটি পরেই বাংলাদেশ দল টি-২০ বিশ্বকাপের ম্যাচগুলো খেলবে।

ক্রেতাদের চাহিদার কথা চিন্তা করে আড়ং ডট কম ও আড়ং অ্যাপে অফিসিয়াল জার্সিটির প্রি-অর্ডার সুবিধা চালু করছে আড়ং এবং আগামী ১৩ই অক্টোবর থেকে দেশব্যাপী আড়ং এর সকল আউটলেট, আড়ং ডট কম ও আড়ং অ্যাপে পাওয়া যাবে এই জার্সিটি।

জার্সি উন্মোচনের পর বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক ও ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান বলেন, ‘আমরা যখন ক্রিকেট খেলতাম, তখন কোচরা আমাদের ব্যাট ও বল নিয়েই চিন্তা করতে বলতো। বর্তমান ক্রিকেটে খাবার যেমন গুরুত্বপূর্ণ, জার্সিও তেমন গুরুত্বপূর্ণ। যত স্বস্তিদায়ক জার্সি পাওয়া যায়, ততোই আমদের জন্য ভালো।’

এবারের বিশ্বকাপ জার্সি তৈরি কর করতে ব্যবহার করা হয়েছে প্লাস্টিক বর্জ্য। জার্সির সামনের অংশ তৈরিতে যে সুতো ব্যবহার হয়েছে সেটি রিসাইকেল জ্যাকার্ড ফেব্রিক নামে পরিচিত। যেটি প্লাস্টিক বর্জ্য থেকে তৈরি। পেছনের অংশ বানানো হয়েছে ম্যাশ ফেব্রিক থেকে। যেটাতে বাতাস আসা যাওয়ার (এয়ার সার্কুলেশনের) ব্যবস্থা আছে। আরব আমিরাতের গরমের কথা বিবেচনা করেই এমন জার্সি।

আর ইতিমধ্যে জার্সি মূল্যও নির্ধারণ করা হয়েছে। বড়দের জার্সির দাম ১৪০০ টাকা। ছোটদের জার্সি পাওয়া যাবে ১০০০ টাকায়।