মোবাইল ফোনে ইন্টারনেট ডাটা বন্ধ

img

নিজস্ব প্রতিবেদক:

শুক্রবার ভোর থেকে দেশের সব মোবাইল অপারেটরদের গ্রাহকদের ইন্টারনেট ডাটা বন্ধ রয়েছে। বিভিন্ন এলাকায় মোবাইল ফোনে ইন্টারনেট ব্যবহার করা গেলে তা ধীর গতির।

বাংলাদেশে টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) জানিয়েছে কারিগরি ক্রটির কারণে মোবাইল ফোনে ইন্টারনেট ডেটা সংযোগ বন্ধ রয়েছে।

দেশের বিভিন্ন মোবাইল অপারেটর গ্রাহকরা অভিযোগ করেছেন শুক্রবার ভোর ৫ টা থেকে তারা মোবাইলে ইন্টারনেট ডাটা ব্যবহার করতে পারছেন না। কেউ কেউ মোবাইল ফোনে ইন্টারনেটে সংযুক্ত হতে পারলে তা ছিল ধীর গতির। মোবাইল ফোনে এজ, জিপিআরএস সংযোগ দেখা যাচ্ছিল। কোনোভাবেই থ্রি জি কিংবা ফোরজি সংযোগ চালু হচ্ছিল না।

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, ‘কারিগরি ত্রুটির কারণে এটা হয়ে থাকতে পারে। হয়তো কোনো অনিবার্য পরিস্থিতি তৈরি হয়েছিল যেটা এড়ানো যায়নি। তবে আমার মনে হয়, সমস্যাটি বেশিক্ষণ থাকবে না। সমাধানের উদ্যোগ নেওয়া হয়েছে।’

এদিকে দেশের ছয় জেলায় দ্রুতগতির মোবাইল ইন্টারনেট বন্ধ রয়েছে। জেলাগুলো হলো- কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার, ব্রাহ্মণবাড়িয়া, রাজশাহী ও চাঁদপুর। এসব জেলার মুঠোফোন গ্রাহকরা জানিয়েছেন, তারা দ্রুতগতির থ্রিজি ও ফোরজি ইন্টারনেট ব্যবহার করতে পারছেন না। ফোন অপারেটর সূত্রগুলোও এসব জেলায় দ্রুতগতির মোবাইল ফোন ইন্টারনেটসেবা বন্ধ রাখার তথ্য নিশ্চিত করেছে গণমাধ্যমকে।