রাজধানীতে আ.লীগের সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা

img

নিজস্ব প্রতিবেদক:

সাম্প্রদায়িক সহিংসতার বিরুদ্ধে ‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’ কর্মসূচি পালন করছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এর অংশ হিসেবে রাজধানীতে সমাবেশ ও র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। এতে কেন্দ্রীয় নেতাদের পাশাপাশি দলের সব অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা যোগ দেন।

মঙ্গলবার বেলা সোয়া ১১টায় রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ শুরু হয়। সমাবেশ শেষে একটি র‌্যালি বঙ্গবন্ধু অ্যাভিনিউ থেকে হাইকোর্ট এলাকাসহ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

এর আগে সোমবার সন্ধ্যায় ধানমন্ডিতে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে অনির্ধারিত জরুরি সভা শেষে ‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’ কর্মসূচি ঘোষণা করা হয়। সভায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত ছিলেন দলীয় সভাপতি শেখ হাসিনা।

এ সময় প্রধানমন্ত্রী মুসলমানদের পবিত্র ধর্মগ্রন্থ কোরআন অবমাননাকে কেন্দ্র করে সারাদেশের ধর্মীয় সংখ্যালঘুদের মন্দিরে যে হামলা ও লুটপাটের ঘটনা ঘটেছে তা প্রতিরোধে দলের নেতাকর্মীদের মাঠে নামার নির্দেশ দেন। পরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের কর্মসূচি ঘোষণা করেন।

শোভাযাত্রায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম-সাধারণ আ ফ ম হাউদ্দিন নাছিমসহ কেন্দ্রীয় নেতারা অংশগ্রহণ করেন।