এশিয়ান চ্যাম্পিয়নশিপে ভারতকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

img

ক্রীড়া ডেস্ক:

এশিয়ান চ্যাম্পিয়নশিপে আরচারিতে রীতিমতো বাজিমাত করেছেন বাংলাদেশের দুই আরচার হাকিম আহমেদ রুবেল এবং দিয়া সিদ্দিকী। মিশ্র ইভেন্টের খেলায় ভারতের অঙ্কিতা এবং কপিলকে ৫-৪ পয়েন্ট ব্যবধানে হারিয়ে ফাইনালে উঠে গেছে বাংলাদেশের রুবেল-দিয়া। ফলে শিরোপা নির্ধারণী ম্যাচ জিততে পারলে ইতিহাস গড়বেন রুবেল-দিয়া।

এশিয়ান আরচারিতে এখন পর্যন্ত কোনো পদক পায়নি বাংলাদেশ। এবারও সেই দিকেই হাঁটছিল বাংলাদেশ। একক ইভেন্টে দেশ সেরা আরচারও পারেননি দেশকে পদক এনে দিতে। তাই আশা ছিল মিশ্র ইভেন্টে। সেই ইভেন্টে আলো নিয়ে আসলেন দিয়া ও রুবেল।

বাংলাদেশের আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত সেমিফাইনালপর্বের ম্যাচে ভারতের অঙ্কিতা-কপিল জুটির বিপক্ষে খেলতে নামে রুবেল-দিয়া। টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচে একবার এগিয়ে গেছে বাংলাদেশ, অন্যবার লিড নেয় ভারত। শেষ পর্যন্ত ৫-৪ পয়েন্ট ব্যবধানে এগিয়ে থেকে জয় নিজেদের করে নেয় বাংলাদেশের দুই আর্চার।

এর আগে কোয়ার্টার ফাইনালে রুবেল-দিয়া ৬-২ সেট পয়েন্টে হারিয়েছেন ইরানের আবদুল্লাহি মাহতা ও রেজা সাবানি জুটিকে। স্বর্ণের লড়াইয়ে রুবেল ও দিয়ার প্রতিপক্ষ দক্ষিণ কোরিয়া। ব্রোঞ্জের লড়াইয়ে ভারত খেলবে উজবেকিস্তানের বিপক্ষে।

আগামী শুক্রবার ফাইনাল খেলবে বাংলাদেশ। এশিয়ান চ্যাম্পিয়নশিপের আসরে এটাই বাংলাদেশের প্রথম ফাইনাল।