‘হাফ পাস না নিলে, দেখি গাড়ি কেমনে চলে’

img

নিজস্ব প্রতিবেদক:

নিরাপদ সড়কের দাবি এবং নটর ডেম কলেজের শিক্ষার্থীর মৃত্যুর প্রতিবাদে রাজধানীর ধানমন্ডিতে সড়কে অবস্থান নিয়েছেন শিক্ষার্থীরা। এসময় তাদের ‘হাফ পাস না নিলে, দেখি গাড়ি কেমনে চলে’, ‘আমার ভাই মরলো কেন প্রশাসন জবাব চাই’, ‘জেগেছে রে জেগেছে, ছাত্রসমাজ জেগেছে’, ‘দাবি মোদের একটাই, নিরাপদ সড়ক চাই’- স্লোগান দিতে দেখা গেছে। শত শত শিক্ষার্থীর জোরালো কণ্ঠস্বরে মুখরিত ওই এলাকা।

রবিবার বেলা সাড়ে ১১টা থেকে ধানমন্ডি-২৭ নম্বর সড়কে অবস্থান নেন শিক্ষার্থীরা।

অবস্থান কর্মসূচিতে ধানমন্ডি আইডিয়াল, মোহাম্মদপুর সরকারি কলেজ, কমার্স কলেজ, লালমাটিয়া মহিলা কলেজ, সরকারি বিজ্ঞান কলেজ ও বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ কলেজসহ আশপাশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নিয়েছেন। হাতে বিভিন্ন স্লোগান সম্বলিত প্ল্যাকার্ড নিয়ে অবস্থান করছেন তারা।

দেখা গেছে, আন্দোলনরত শিক্ষার্থীদের কেউ কেউ স্লোগান দিচ্ছেন, কেউ রাস্তায় চলাচল করা গাড়ির লেন সচল রাখছেন। কেউ গাড়ির কাগজপত্র যাচাই করছেন। চালকের লাইসেন্স ও গাড়ির কাগজ ঠিক না থাকলে পুলিশের সহায়তা নিতে দেখা গেছে শিক্ষার্থীদের।

শিক্ষার্থীদের দাবি, ২০১৮ সালে নিরাপদ সড়ক আন্দোলনের সময়ের ৯ দফা দাবি বাস্তবায়ন করতে হবে। দ্রুত সময়ের মধ্যে দাবি বাস্তবায়ন করা না হলে আন্দোলন চালিয়ে যাবো। হাফ পাসের দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আন্দোলন চলমান থাকবে বলে জানান তারা।