বুকে ব্যথা-শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ওবায়দুল কাদের

img

নিজস্ব প্রতিবেদক:

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের অসুস্থ হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি হয়েছেন।

হৃদরোগ বিভাগের অধ্যাপক ফজলুর রহমানের অধীনে তিনি ৩১২ নম্বর কেবিনে ভর্তি হন। বুকে ব্যথা, শ্বাসকষ্ট এবং কিডনিসহ একাধিক সমস্যা রয়েছে ওবায়দুল কাদেরের।

মঙ্গলবার সকাল সাড়ে দশটার দিকে তাকে হাসপাতালে ভর্তি করা হয় বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

বিপ্লব বড়ুয়া বলেন, শারীরিক অসুস্থতার কারণে ও নিয়মিত কিছু চেকআপের জন্য ওবায়দুল কাদেরকে সকালে বিএসএমএমইউতে ভর্তি করা হয়েছে। ওবায়দুল কাদেরের সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তিনি।

সেতু বিভাগের গণসংযোগ কর্মকর্তা শেখ ওয়ালিদও বিষয়টি নিশ্চিত করেছেন।

শেখ ওয়ালিদ বলেন, করোনার বুস্টার ডোজ নেওয়ার পর সেতুমন্ত্রীর শরীরে সামান্য জ্বর আসে। জ্বরের কারণে ও নিয়মিত চেকআপের জন্য সেতুমন্ত্রীকে বিএসএমএমইউতে নেওয়া হয়।

২০১৯ সালের ৩ মার্চ গুরুতর অসুস্থ হয়ে বিএসএমএমইউয়ে ভর্তি হয়েছিলেন কাদের। সেখানে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর এনজিওগ্রাম করে তাঁর করোনারি ধমনিতে তিনটি ব্লক পান চিকিৎসকেরা, যার মধ্যে একটি অপসারণ করা হয়। এরপর তাকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে দুই মাসেরও বেশি সময় চিকিৎসাধীন থাকার পর দেশে ফেরেন তিনি।

সিঙ্গাপুর থেকে দেশে ফেরার পর ২০২০ সালে ফের অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন কাদের। গত বছরের ৯ ফেব্রুয়ারি অসুস্থ হওয়ার পর তাকে আবারও ভর্তি করা হয়েছিল বিএসএমএমইউতে। সুস্থ হওয়ার পর তিনি বাসায় ফেরেন।