হাই-স্কোরিং ম্যাচে পাঞ্জাব কিংসকে ছয় উইকেটে হারিয়েছে রাজস্থান

img

ক্রীড়া প্রতিবেদক:

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে(আইপিএল) হাই-স্কোরিং ম্যাচে পাঞ্জাব কিংসকে ছয় উইকেটে হারিয়েছে রাজস্থান রয়্যালস। তাতেই টেবিলের তিন নম্বরে উঠে এসেছে সাঞ্জু স্যামসন বাহিনী। শুরুতে ব্যাট করতে নেমে ১৮৯ রান তুলে পাঞ্জাব। জবাবে খেলতে নেমে ২ বল এবং ৬ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে রাজস্থান।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ম্যাচের শুরুতে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন রাজস্থানের অধিনায়ক স্যামসন। ব্যাট করতে নেমে ওপেনিং জুটিতে আসে ৪৭ রান। ব্যক্তিগত ১২ রানে আউট হন ওপেনার শিখর ধাওয়ান। এছাড়া ২৭ রানে ভানুকা রাজাপাকসে, ১৫ রানে মায়াঙ্ক আগারওয়াল ও ২২ রানে লিয়াম লিভিংস্টোন আউট হন।

‘এদিকে ওপেনিংয়ে খেলতে ব্যক্তিগত অর্ধশতক পূর্ণ করতে সক্ষম হন জনি বেয়ারস্টো। আউট হওয়ার আগে করেন ৫৬ রান। ৪০ বলে খেলা এই ইনিংসটি ৮টি চার এবং একটি ছয়ে সাজানো। আর শেষ পর্যন্ত খেলে গিয়ে ৩৮ রানে জিতেশ ও ৫ রানে রিশি ধাওয়ান অপরাজিত থাকেন।

বড় লক্ষ্যকে সামনে রেখে ব্যাট করতে নামলেও বাটলার ও জয়সওয়ালের শুভসূচনাতে রাজস্থানকে চাপে পড়তে হয়নি। ওপেনিং জুটিতে আসে ৪৬ রান। ঝড় তুলে ১৬ বলে ৩০ রান করে আউট হন বাটলার। পরে ২৩ রানে স্যামসন ও ৩১ রানে আউট হন পাড্ডিকাল।

আর আপনতালে খেলতে থাকা দলীয় ওপেনার জয়সওয়াল অর্ধশতকের দেখা পান। মূলত তার দুর্দান্ত ব্যাটিংয়ে জয়ের ভিত পায় দল। এই ব্যাটার আউট হন ব্যক্তিগত ৬৮ রানে। এরপর রিয়ান পরাগকে নিয়ে জয় তুলে নেন শিমরন হ্যাটমায়ার। ১৬ বলে ৩১ রানে অপরাজিত থাকেন হ্যাটমায়ার।