হায়দরাবাদের বিপক্ষে ব্যাঙ্গালুরুর বড় জয়

img

ক্রীড়া প্রতিবেদক:

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে(আইপিএল) দিনের প্রথম ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ৬৭ রানের বড় জয় পেয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। ম্যাচের শুরুতে খেলতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ১৯২ রান তুলে ডু-প্লেসিসরা। জবাবে মাত্র ১২৫ রানে থেমেছে দায়দরাবাদের ইনিংস।

ম্যাচের শুরুতে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। তবে শুরুটা ভালো ছিল না তাদের। ইনিংসের প্রথম বলেই শূন্যরানে সাজঘরে ফেরেন ওপেনার বিরাট কোহলি।

অবশ্য পরের উইকেটে রজত পাতিধরকে সঙ্গে নিয়ে বড় জুটি গড়েন আরেক ওপেনার ও দলনেতা ফাফ ডু-প্লেসিস। এ সময় দুজন মিলে গড়েন ১০৫ রানের জুটি। তাতেই বড় সংগ্রহের ভিত পেয়ে যায় ব্যাঙ্গালুরু। ৩৮ বলে ৪৮ রান তুলে সাজঘরে ফেরেন রজত। আর ম্যাক্সওয়েল ফেরেন ৩৩ রানে।

অন্যদিকে ব্যক্তিগত অর্ধশতক পূর্ণ করার পর ৭৩ রানে অপরাজিত থাকেন ডু-প্লেসিস। ৫০ বলে খেলা এই ইনিংসটি ৮টি চার এবং ২টি ছয়ে সাজানো। এদিকে মাত্র ৮ বলে ৩০ রান করেন অপরাজিত থাকেন দিনেশ কার্তিক।

রান তাড়া করতে নেমে শূন্যরানেই ফেরেন হায়দরাবাদের দুই ওপেনার। পরে মারক্রাম ও পুরানকে নিয়ে জয়ের ক্ষুদ্র প্রয়াস চালান রাহুল ত্রিপাঠি। ২১ রানে মারক্রাম ও ১৯ রানে পুরান সাজঘরে ফেরেন। আর আউট হওয়ার আগে ৫৮ রান করেন ত্রিপাঠি।

পরে আউট কেউই ক্রিজে দাঁড়াতে পারেনি। ফলে বড় হার নিয়েই মাঠ ছাড়ে হায়দরাবাদ। ব্যাঙ্গালুরুর পক্ষে একাই পাঁচটি উইকেট নিয়ে ম্যাচসেরা নির্বাচিত হন ওয়ানিন্দু হাসারাঙ্গা।