করোনামুক্ত হলেন সাকিব

img

ক্রীড়া প্রতিবেদক:

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের ভক্তদের জন্য ভালো খবর। ভালো খবর বাংলাদেশ ক্রিকেটের জন্যও। সাকিবের নতুন করে করোনার পরীক্ষার ফল নেগেটিভ এসেছে।

গণমাধ্যমকে এ খবর নিশ্চিত করেছেন সাবেক ক্রিকেটার ও বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

এদিকে, বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুসও একই সুসংবাদ দিয়েছেন। সঙ্গে তিনি এটাও জানিয়েছেন, শুক্রবারই সাকিব আল হাসান দলের সঙ্গে যোগ দিতে পারেন।

অন্যদিকে, বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, সাকিবের নতুন করোনা পরীক্ষার ফল নেগেটিভ এলেও শুক্রবার আরও একটি টেস্ট। হবে। দলের সঙ্গে তার যোগ দেওয়া নির্ভর করছে সুস্থতার ওপর।

গত ৯ মে যুক্তরাষ্ট্রে ছুটি কাটিয়ে দেশে ফেরেন বাংলাদেশ দলের অন্যতম সেরা এই ক্রিকেটার। এসেই করোনা টেস্ট করান। তাতে ফল পজেটিভ আসে। এরপর নিজেকে গৃহবন্দি করে ফেলেন বিশ্বেসেরা অলরাউন্ডার।

সে সময় ধারণা করা হয়, শ্রীলংকার বিপক্ষে প্রথম টেস্টে পাওয়া যাবে না সাকিবকে। তবে তিনি করোনামুক্ত হওয়ায় আশার আলো দেখছে বাংলাদেশ দল। কারণ, দলে সাকিব থাকা মানেই তো অন্যরকম আত্মবিশ্বাস সবার মনে।

ঘরের মাঠে টেস্ট চ্যাম্পিয়নশিপের দুই ম্যাচের সিরিজে আগামী ১৫ মে শুরু হবে বাংলাদেশ-শ্রীলংকার মধ্যকার প্রথম ম্যাচ। একই মাসের ২৩ তারিখে দ্বিতীয় এবং শেষ টেস্ট শুরু হবে। দুটি ম্যাচই খেলতে পারেন সাকিব।