এক অনন্য রেকর্ড গড়লেন মুশফিকুর রহিম

img

ক্রীড়া প্রতিবেদক:

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে ব্যাট হাতে এক অনন্য রেকর্ড গড়লেন বাংলাদেশের উইকেটকিপার ব্যাটার মুশফিকুর রহিম। প্রথম বাংলাদেশি ব্যাটার হিসেবে পাঁচ হাজারি ক্লাব প্রবেশ করলেন ডানহাতি এই তারকা ব্যাটার।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত চট্টগ্রাম টেস্টে প্রথম ইনিংসে বাংলাদেশের সংগ্রহ ৩ ‍উইকেটে ৩৬৭ রান। মুশফিক ৭৫ আর লিটন দাস ৮১ রানে অপরাজিত আছেন।

ব্যাটে নামার আগে আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে মুশফিকের রান ছিল ৪৯৩২। ফলে পাঁচ হাজার রান পূরণ করতে দরকার ছিল আরও ৬৮ রান। তৃতীয় দিনে ব্যাট করতে নেমে ব্যক্তিগত অর্ধশতকের দেখা পেলেও পাঁচ হাজারি ক্লাবে প্রবেশ করতে পারেননি এই অভিজ্ঞ টাইগার ব্যাটার। দিনশেষে অপরাজিত ছিলেন ৫৩ রানে।

চতুর্থ দিনের খেলায় ব্যাট করতে নামেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটার লিটন কুমার দাস ও মুশফিকুর রহিম। দিনের শুরু থেকেই দেখে-শুনে ব্যাট করতে থাকেন মুশি। একসময় পৌঁছে যান ৬৭ রানে। ফলে পাঁচ হাজার পূর্ণ হতে তখন দরকার মাত্র ১ রানের।

ইনিংসের ১২৩তম ওভারে লঙ্কান পেসার অসিথা ফার্নান্দোর বলে উইকেটের পিছনে খেলে দৌড়ে ২ রান নিয়ে এই মাইলফলক ছুঁয়ে ফেলেন মুশফিক। তার এই অর্জনে সতীর্থ, টিম ম্যানেজমেন্টের সদস্যরা করতালি দিয়ে সাধুবাদ জানিয়েছেন ড্রেসিংরুম থেকে। এই অর্জনে তার সময় লেগেছে ১৪৯ ইনিংস।