দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট: সাত উইকেটে হারল বাংলাদেশ

img

ক্রীড়া প্রতিবেদক:

অ্যান্টিগায় অনুষ্ঠিত দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট ম্যাচে সাত উইকেটের বড় হার সফররত বাংলাদেশ। টাইগারদের দেয়া মাত্র ৮৪ রানের জবাবে ব্যাট করতে ৩ উইকেটে লক্ষ্যে পৌঁছে যায় স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। এর আগে নিজেদের প্রথম ইনিংসে মাত্র ১০৩ রানে অলআউট হয় সাকিব আল হাসানের দল। জবাবে ব্যাট করতে নেমে ২৬৫ রান তুলে লিড নিয়েছিল ক্যারিবীয়রা।

বাংলাদেশের দেয়া টার্গেটে ব্যাট করতে নেমে তৃতীয় দিনের শেষ বিকেলে মাত্র ৯ রানে তিন উইকেট হারায়। খালেদের বলে রীতিমতো কাঁপছিলো উইন্ডিজের ব্যাটাররা। সেখান থেকে তৃতীয় দিনে খুঁটি গেড়ে ব্যাট করতে থাকেন জন ক্যাম্পবেল ও জার্মেইন ব্ল্যাকউড। ৩ উইকেটে ৪৯ রানে তৃতীয় দিনশেষ করে স্বাগতিকরা।

চতুর্থ দিনে ব্যাট করতে নেমে কোনো চাপই নিলেন না আগের দিনের দুই অপরাজিত ব্যাটার। এদিন মাত্র ৭ ওভার খেলে বিনা উইকেটে ২৯ রানে দুই তারা। সেই সঙ্গে ব্যক্তিগত অর্ধশতক পূর্ণ করেন জন ক্যাম্পবেল। অপরাজিত থাকেন ৫৮ রানে। ৬৭ বলে খেলা তার এই ইনিংসটি সাতটি চার ও একটি ছয়ে সাজানো। এদিকে ব্ল্যাকউড ৫৩ বলে ২৬ রান করে অপরাজিত থাকেন

বাংলাদেশের পক্ষে একাই তিনটি উইকেট নেন খালেদ আহমেদ। এদিকে দুই ইনিংসে মোট সাতটি উইকেট নিয়ে ওয়েস্ট ইন্ডিজের ডানহাতি পেসার কেমার রোচ ম্যাচসেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন।