ট্রফি জিতে ইতিহাস গড়ল লাল-সবুজের মেয়েরা

img

ক্রীড়া প্রতিবেদক:

২০১৬ সালে ফাইনালে উঠলেও ভারতের কাছে হারলে স্বপ্ন ছোঁয়া হয়নি বাংলাদেশের মেয়েদের। এবার আর সেই ভুল করলেন না সাবিনা-সানজিদারা। কাঠমুন্ডুর দশরথ রঙ্গশালায় অনুষ্ঠিত সাফ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালে স্বাগতিক নেপালের মেয়েদের ৩-১ গোল ব্যবধানে হারিয়ে প্রথমবারের্ মতো ট্রফি জিতে ইতিহাস গড়ল লাল-সবুজের প্রতিনিধিত্বকারী।

বাংলাদেশের হয়ে দুটি গোল করেন শ্রীমতি কৃষ্ণা রানি সরকার। এছাড়া একটি গোল করেন শামসুন্নাহার জুনিয়র। নেপালের পক্ষে একমাত্র গোলটি করেন আনিতা বাসনাত।

কাঠমুণ্ডুর দশরথ রঙ্গশালায় অনুষ্ঠিত শিরোপা নির্ধারণী ফাইনাল ম্যাচের শুরু থেকেই চলে আক্রমণ আর পাল্টা আক্রমণের খেলা। সেই ধারবাহিকতায় ম্যাচের ১৩তম মিনিটে এগিয়ে গেল বাংলাদেশ। এ সময় ডান প্রান্ত থেকে ক্রস করেন কৃষ্ণা রানি সরকার। আর টোকা দিয়ে বল নেপালের জালে পাঠিয়ে দেন শামসুরন্নাহার।

এরপর ম্যাচের ৪১তম মিনিটে এবার নিজেই গোল করেন আগের গোলের যোগানদাতা কৃষ্ণা রানি সরকার। এদিকে প্রথমার্ধে গোলের দেখা পায়নি নেপাল। ফলে ২-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় লাল-সবুজের প্রতিনিধিত্বকারীরা।

উল্লেখ্য, সাফের এবারের আসরে দুর্দান্ত ফর্মে রয়েছে বাংলাদেশের মেয়েরা। গ্রুপপর্বে নিজেদের সবগুলো ম্যাচে জয় নিয়ে উঠে আসে সেরা চারে। সেমিফাইনাল পর্বের ম্যাচে রীতিমতো উড়িয়ে দিয়েছে ভুটনাকে। আর তাতেই দ্বিতীয়বারের মতো শিরোপা নির্ধারণী ম্যাচে উঠে যায় লাল-সবুজের প্রতিনিধিত্বকারীরা।