শুরু বিপিএলের চট্টগ্রামপর্ব শুক্রবার

img

ক্রীড়া প্রতিবেদক:

বাংলাদেশ প্রিমিয়ার লিগের(বিপিএল) নবম আসরে মিরপুরে আটটি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার পর ঢাকায় আপাতত আর খেলা হচ্ছে না। দুদিন বন্ধের পর আজ থেকে শুরু হচ্ছে চট্টগ্রামপর্ব। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এই পর্বেও স্বাভাবিকভাবেই প্রথমদিনের খেলায় অনুষ্ঠিত হবে দুটি মাচ।

দিনের প্রথম ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে মাঠে নামবে সাকিব আল হাসানের ফরচুন বরিশাল। ম্যাচটি অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় দুপুর ২টায়। দ্বিতীয় ম্যাচে খুলনা টাইগার্সের মুখোমুখি হবে রংপুর রাইডার্স। তাদের মধ্যকার ম্যাচটি অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায়।

চট্টগ্রামপর্বের ম্যাচগুলো উপভোগ করার জন্য সর্বনিম্ন ২০০ টাকায় স্টেডিয়ামের ওয়েস্টার্ন স্ট্যান্ড গ্যালারির টিকিট কেনা যাবে। ইস্টার্ন স্ট্যান্ডের টিকিটের মুল্য ৩০০ টাকা। এছাড়া ক্লাব হাউজ গ্যালারি ৫০০ টাকা, ইন্টারন্যাশনাল স্ট্যান্ড ১০০০ টাকা, রুফটপ হসপিটালিটি এবং গ্র্যান্ড স্ট্যান্ড গ্যালারির টিকিটের দাম ১৫০০ টাকা।

গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত সাগরিকা বিটাক মোড় সংলগ্ন বুথ এবং নগরীর এমএ আজিজ স্টেডিয়ামের বুথ থেকে দর্শকরা টিকিট কেনার সুযোগ পায়। এছাড়া অন্যদিন ম্যাচের আগের দিন ও ম্যাচের দিন নির্ধারিত সময়ে টিকিট কেনার সুযোগ পাবেন দর্শকরা।

এখন পর্যন্ত ব্যাট হাতে সর্বোচ্চ রান সংগ্রহ করেছেন সিলেট স্ট্রাইকার্সের তৌহিদ হৃদয়। চার ম্যাচে তিনটি ফিফটিতে তার সংগ্রহে রয়েছে ১৯৫ রানে। ১৬৭ রান নিয়ে দুইয়ে অবস্থান নাজমুল হোসেন শান্তর। বল হাতে সফল বোলরার আল আমিন ও মাশরাফি। দুজনই সাতটি করে উইকেট নিয়েছেন।

ঢাকাপর্বের পর্ব শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে মাশরাফি বিন মর্তুজার দল সিলেট স্ট্রাইকার্স। চার ম্যাচের চারটিতেই জিতে সর্বোচ্চ ৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের এক নম্বরে অবস্থান করছে স্ট্রাইকার্সরা। এদিকে একটি করে ম্যাচ জিতেছে চারটি দল। তবে নেট রানরেটে এগিয়ে থাকায় দুইয়ে রয়েছে রংপুর। এছাড়া তিনে বরিশাল, চারে ঢাকা ও পাঁচে রয়েছে চট্টগ্রাম। আর কোনো ম্যাচ জিততে না পারা দুই দল খুলনা ও কুমিল্লা যথাক্রমে ছয় ও সাত নম্বরে অবস্থান করছে।