স্প্যানিশ সুপার কাপের ফাইনালে মুখোমুখি বার্সা- রিয়াল

img

ক্রীড়া প্রতিবেদক:

স্প্যানিশ সুপার কাপের দ্বিতীয় সেমিফাইনালে বৃহস্পতিবার রাতের ম্যাচে রিয়াল বেতিসকে টাইব্রেকারে হারিয়ে ফাইনালে উঠেছে স্প্যানিশ জায়ান্ট ক্লাব বার্সেলোনা। ফলে শিরোপার লড়াইয়ে স্পেনের আরেক জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে জাভি হার্নান্দেসের শিষ্যরা।

কিং ফায়াদ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের নির্ধারিত সময়ে ম্যাচটি ২-২ গোল ব্যবধানে শেষ হয়। এরপর টাইব্রেকারে ৪-২ ব্যবধানে জিতে নেয় কাতালান ক্লাবটি। টাইব্রেকারে চারটি শট করে মাত্র দুটি গোল করতে পারে বেতিসের ফুটবলাররা। অন্যদিকে চার শটে চারটি গোল করেই জয় নিশ্চিত হয় বার্সেলোনার।

ফাইনালে উঠার লড়াইয়ে খেলতে নেমে বল দখল একচ্ছত্র আধিপত্য ছিল বার্সেলোনার। কিন্তু আক্রমণে ধার দেখিয়েছে রিয়াল বেতিস। পুরো ম্যাচের ৬১ শতাংশ সময় নিজেদের কাছে বল রাখে বার্সেলোনা। আর ভিয়ারিয়ালের গোলবার বরাবর মোট শট নিতে পেরেছে ছয়টি। এতে গোলের দেখা পেয়েছে দুটি।

অন্যদিকে বল দখলে পিছিয়ে থাকা ভিয়ারিয়াল নিজেদের নিয়ন্ত্রণে কেবল ৩৯ শতাংশ সময় বল রাখতে পেরেছে ভিয়ারিয়াল। আর রিয়াল মাদ্রিদের গোলবারে মোট শট নিয়েছে মোট সাতটি। তারাও পেয়েছে দুটি গোল।

এদিন ম্যাচের ৪০তম মিনিটে গোল করেন ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় রিয়াল বেতিস। দ্বিতীয়ার্ধে সমতায় ফেরে রিয়াল। ৯০ মিনিট শেষ হয় ১-১ গোল ব্যবধানে। অতিরিক্ত ৩০ মিনিটের খেলায় একটি করে গোল পায় দুদলই। শেস পর্যন্ত ম্যাচটি গড়ায় টাইব্রেকারে।

এর আগে প্রথম সেমিফাইনাল ম্যাচে ভিয়ারিয়ালের বিপক্ষে খেলতে নেমে ১-১ গোল ব্যবধানে নির্ধারিত ৯০ মিনিট শেষ করে রিয়াল মাদ্রিদ। অতিরিক্ত ৩০ মিনিটেও আসেনি ফলাফল। ফলে ম্যাচটি গড়ায় টাইব্রেকারে। রিয়াল মাদ্রিদের হয়ে শট নিতে এসে চারটি শটে চারটি গোল করেন করিম বেনজেমা, লুকা মদ্রিচ, টনি ক্রুস ও মার্কো অ্যাসেনসিও। অন্যদিকে পাঁচটি শট নিয়ে তিন গোলের দেখা পেলেও দুটি মিস করেন ভিয়ারিয়ালের ফুটবলাররা। তাতেই জয় নিশ্চিত হয় রিয়ালের।