খাদিজার ছয় উইকেট, পাকিস্তানকে হারাল বাংলাদেশ

img

ক্রীড়া প্রতিবেদক:

পাকিস্তান নারী ক্রিকেট দলের বিপক্ষে সিরিজের একমাত্র ওয়ানডে ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। কক্সবাজারে অনুষ্ঠিত ম্যাচটিতে ছয় উইকেটে জয় পেয়েছে স্বাগতিকরা। এর আগে সফরকারীদের বিপক্ষে চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হয় বাংলাদেশের মেয়েরা। সিরিজের প্রথম ম্যাচটি পরিত্যক্ত হয়েছিল। বাকি তিনটি ম্যাচে হেরে যায় সালমা খাতুনের দল।

সোমবার কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে টস জিতে ব্যাট করতে নেমে ৩৪.৫ ওভারে ৯৪ রান করে অলআউট হয় পাকিস্তান। দলের পক্ষে সর্বোচ্চ ২৯ রান করেন জাভেরিয়া খান। বাংলাদেশের বোলারদের মধ্যে খাদিজা তুল কুবরা ৯.৫ ওভার বল করে ২০ রান দিয়ে ছয়টি উইকেট শিকার করেন। এছাড়া রুমানা আহমেদ ২টি, লতা মন্ডল ১টি ও জাহানারা আলম ১টি করে উইকেট শিকার করেন। নারীদের ক্রিকেটে ওয়ানডেতে খাদিজা তুল কুবরা প্রথম বাংলাদেশি বোলার হিসাবে এক ম্যাচে পাঁচ বা তার বেশি সংখ্যক উইকেট শিকার করলেন।

পরে বাংলাদেশ ব্যাট করতে নেমে ২৯ ওভারে চার উইকেট হারিয়ে জয় পায়। দলের পক্ষে সর্বোচ্চ ৪৮ রান করেন ফারজানা হক। ৩৪ রান করেন রুমানা আহমেদ। পাকিস্তানের বোলারদের মধ্যে সানা মীর ২টি ও দিয়ানা বেইগ ১টি করে উইকেট শিকার করেন।