সাদিকুরের সেঞ্চুরি, সানির সাত উইকেট

img

ক্রীড়া প্রতিবেদক:

জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) চলতি আসরের দ্বিতীয় রাউন্ড শুরু হয়েছে সোমবার। সোমবার ম্যাচের প্রথম দিন আলো ছড়িয়েছেন চট্টগ্রাম বিভাগের হয়ে খেলা সাদিকুর রহমান ও ঢাকা মেট্রোর হয়ে খেলা আরাফাত সানি। সাদিকুর রহমান সেঞ্চুরি করেছেন ও আরাফাত সানি নিয়েছেন সাত উইকেট।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে ঢাকা বিভাগ ও ঢাকা মেট্রো। সোমবার টস হেরে ব্যাট করতে নামে ঢাকা বিভাগ। ২০৬ রানে শেষ হয় তাদের প্রথম ইনিংস। দলের পক্ষে সর্বোচ্চ ৮৮ রান করেন তাইবুর রহমান। ঢাকা মেট্রোর বোলারদের মধ্যে ৫৭ রান দিয়ে সাতটি উইকেট শিকার করেন স্পিনার আরাফাত সানি। পরে ঢাকা মেট্রো তাদের প্রথম ইনিংসের ব্যাট করতে নেমে বিনা উইকেটে ২৬ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করে।

কক্সবাজারে মুখোমুখি হয়েছে চট্টগ্রাম বিভাগ ও সিলেট বিভাগ। এদিন টস জিতে ব্যাট করতে নেমে নয় উইকেটে ২৮২ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করেছে চট্টগ্রাম বিভাগ। দলের পক্ষে সেঞ্চুরি করেন ওপেনার সাদিকুর রহমান। ১০৬ রান করে আউট হন তিনি। ৮৪ রান করেন ইয়াসির আলী। সিলেট বিভাগের বোলারদের মধ্যে আবু জায়েদ রাহি ২টি, খালেদ আহমেদ ১টি, শাহানুর রহমান ৩টি, এনামুল হক জুনিয়র ১টি ও নাবিল সামাদ ২টি করে উইকেট শিকার করেন।

খুলনায় মুখোমুখি হয়েছে খুলনা বিভাগ ও বরিশাল বিভাগ। আজ টস হেরে ব্যাট করতে নেমে আট উইকেটে ২৬৬ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করে ‍বরিশাল বিভাগ। দলের পক্ষে সর্বোচ্চ ৪৮ রান করে অপরাজিত থাকেন নুরুজ্জামান। খুলনা বিভাগের বোলারদের মধ্যে আল-আমিন হোসেন ২টি, মেহেদী হাসান ২টি, আব্দুর রাজ্জাক ৩টি ও আফিফ হোসেন ১টি করে উইকেট শিকার করেন।

রাজশাহীতে মুখোমুখি হয়েছে রাজশাহী বিভাগ ও রংপুর বিভাগ। সোমবার টস হেরে ব্যাট করতে নেমে ১৫১ রানে অলআউট হয় রংপুর বিভাগ। দলের পক্ষে সর্বোচ্চ ৬০ রান করেন নাঈম ইসলাম। রাজশাহী বিভাগের বোলারদের মধ্যে ফরহাদ রেজা ৩টি, মোহর শেখ ৩টি, শফিকুল ইসলাম ২টি, তাইজুল ইসলাম ১টি ও সানজামুল ইসলাম ১টি করে উইকেট শিকার করেন। পরে রাজশাহী বিভাগ ব্যাট করতে নেমে বিনা উইকেটে ৯৯ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করে। ওপেনার নাজমুল হোসেন শান্ত ৩৭ রান করে ও মিজানুর রহমান ৫৯ রান করে অপরাজিত থাকেন।