দায়িত্বপ্রাপ্ত কোনও সরকারি কর্মকর্তা অতি উৎসাহিত হবেন না ইসি

img

নিজস্ব প্রতিবেদক:

ভোটের মাঠে দায়িত্ব পালনকালে অতি উৎসাহিত না হতে সরকারি কর্মকর্তাদের পরামর্শ দিয়েছেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী। তিনি বলেছেন, নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত কোনও সরকারি কর্মকর্তা অতি উৎসাহিত হবেন না। এমন কিছু করবেন না যাতে করে নির্বাচন কমিশন প্রশ্নবিদ্ধ হয়।
 
মঙ্গলবার (১৮ ডিসেম্বর) দুপুরে চট্টগ্রাম বিভাগে মাঠ পর্যায়ে নির্বাচনী কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। 

শাহাদাত হোসেন চৌধুরী বলেন, ‘আমরা সহিংসতা চাই না। আমরা চাই সকল ভোটার যাতে ভোট দিয়ে নিরাপদে বাড়ি ফিরে আসতে পারে সে ব্যবস্থা করতে। সকল চ্যালেঞ্জ মোকাবিলা করে একটি অবাধ, সুষ্ঠু ও আইনানুগ নির্বাচন জাতিকে উপহার দিতে চাই।

তিনি বলেন, ভোটের আগে এবং পরে আইনশৃঙ্খলা যাতে নিয়ন্ত্রণে থাকে সে ব্যবস্থা ইতোমধ্যে নেয়া হয়েছে।

নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত কোনও সরকারি কর্মকর্তাদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, ভাল নির্বাচন করলে কমিশন আপনাদের প্রতি কৃতজ্ঞ থাকবে এবং দেশবাসী আপনাদের আজীবন শ্রদ্ধাভরে স্মরণ করবে। নির্বাচন ভাল না হলে প্রশ্নবিদ্ধ হবো।

এ ব্যাপারে তিনি সকল কর্মকর্তাদের সতর্ক এবং সাবধান থাকার আহ্বান জানান। 

তিনি গণমাধ্যমকর্মীদের উদ্দেশ্যে বলেন, ‘আপনারা এমন কোনও সংবাদ পরিবেশন করবেন না যাতে বিভ্রান্তি সৃষ্টি হয়, আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটে।

এবারের নির্বাচনকে অংশগ্রহণমূলক উৎসবমুখর নির্বাচন উল্লেখ করে নির্বাচন কমিশনার শাহাদাত হোসেন চৌধুরী বলেন, সকল রাজনৈতিক দল নির্বাচনে অংশ নিয়েছে। প্রতিটি আসনে গড়ে ৭ জন প্রার্থী নির্বাচনে অংশ নিয়েছে।