ডিপিএল ও টি-টোয়েন্টি প্রিমিয়ার লিগের সময়সূচি ঘোষনা

img

ক্রীড়া প্রতিবেদক:

অষ্টমবারের মতো মাঠে গড়াতে যাচ্ছে ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল)। তার আগেই মাঠে গড়াবে টি-টোয়েন্টি প্রিমিয়ার লিগ। সোমবার রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে আনুষ্ঠানিকভাবে টুর্নামেন্ট দুটির সময়সূচি জানিয়েছেন ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিটনের (সিসিডিএম) চেয়ারম্যান কাজী এনাম।

আগামী ২৫ ফেব্রুয়ারি থেকে শুরু হবে টি-টোয়েন্টি প্রিমিয়ার লিগ। প্রিমিয়ার লিগে অংশগ্রহণকারী ১২টি দলই থাকবে টি-টোয়েন্টি লিগে। অংশগ্রহণকারী ১২ দলকে ৪টি গ্রুপে ভাগ করে খেলা অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টে মোট ১৫টি ম্যাচ হবে।

২৫ থেকে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে লিগের গ্রুপ পর্ব। মিরপুরের শের-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টুর্নামেন্টটির ফাইনাল হবে আগামী ৩ মার্চ। এছাড়া সেমিফাইনালের দুটি ম্যাচও অনুষ্ঠিত হবে শের-ই বাংলায়। প্রথমবারের মতো অনুষ্ঠিত এই লিগটিতে থাকছেন না কোনো বিদেশি ক্রিকেটার।

টি-টোয়েন্টি লিগ শেষে আগামী ৮ মার্চ থেকে মাঠে গড়াবে ঢাকা প্রিমিয়ার লিগের ২০১৮-১৯ মৌসুম। সোমবার ১২টি দলের প্লেয়ার ড্রাফট অনুষ্ঠিত হয়েছে। এবারের আসরে যোগ হয়েছে নতুন ‍দুই দল ‍উত্তরা স্পোর্টিং ক্লাব ও বিকেএসপি । ডিপিএলে অংশ নিতে যাওয়া ১২টি ক্লাব ৩ জন করে মোট ৩৬ জন ক্রিকেটারকে আগেই দলে নিয়েছে। আর আজ  ২৩৫ জনের তালিকা থেকে বাকিদের কিনে নিয়েছে অংশগ্রহণকারী দলগুলো।