গুজরাটের আহমেদাবাদে ভোট দিয়েছেন নরেন্দ্র মোদি

img

আর্ন্তজাতিক প্রতিবেদক:

গুজরাটের আহমেদাবাদে ভোট দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভোট দিয়ে তিনি বলেন, ‘কুম্ভ স্নান করলে যেমন পবিত্র হওয়া যায়, গণতন্ত্রের উৎসবে ভোট দিয়ে সেই একই রকম অনুভূতি হয়।’  ভারতীয় সংবাদমাধ্যম ‘এনডিটিভি’ এ খবর প্রকাশ করেছে। 

মোদি বলেন, সন্ত্রাসীদের অস্ত্র হচ্ছে বিস্ফোরক ডিভাইস  (আইইডি) আর গণতন্ত্রের শক্তি হচ্ছে ভোটার আইডি। আমি সুস্পষ্ট করে বলতে পারি আইইডি থেকে ভোটার আইডি অনেক অনেক শক্তিশালী। তাই আমাদের ভোটার আইডির গুরুত্ব বুঝতে হবে। সকালে ভোট দিতে যাওয়ার আগে মা হীরাবেনের সঙ্গে দেখা করেন তিনি। নরেন্দ্র মোদিকে মিষ্টিমুখ করান তাঁর মা। নিজের মায়ের মুখেও মিষ্টি তুলে দেন মোদি।

আজ  সকাল ৭টা থেকে শুরু হয়েছে দেশটির পার্লামেন্টের নিম্নকক্ষ লোকসভা নির্বাচনের তৃতীয় দফার ভোট। চলবে বিকেল ৬টা পর্যন্ত। এই পর্বে দেশের ১৫ রাজ্যের ১১৭ টি লোকসভা আসনে ভোট নেওয়া হবে। এসব আসনে জয়ের জন্য লড়ছেন ১ হাজার ৬১২ জন প্রার্থী। ভোট দেবেন প্রায় ১৭ কোটি ভারতীয়।

এদিন সকালে ভোট দিতে যাওয়ার আগে নরেন্দ্র মোদি ভোটের লাইনে দাঁড়ানো উৎসুক ভোটারদের সঙ্গে কথা বলেন। ভোটারদের লাইনে দাঁড়িয়ে অপেক্ষারত এক ভোটারের কোলে থাকা ছোট্ট শিশুকেও কোলে তুলে নিয়ে আদর করেন তিনি।

ভোট দেওয়ার পর ভোট প্রচারে রওনা দেন মোদি। আজ বিকেলেই ভোট প্রচারে তার যাওয়ার কথা রয়েছে পশ্চিমবঙ্গের আসানসোল কেন্দ্রে। সেখানে বিজেপির দলীয় প্রার্থী সংগীত তারকা বাবুল সুপ্রিয়র পক্ষে জনসভা করবেন মোদি।