বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র বিমান বাহিনীর যৌথ মহড়া পরিদর্শনে মার্কিন রাষ্ট্রদূত

img

নিজস্ব প্রতিবেদক:

লালমনিরহাটে বাংলাদেশ বিমান বাহিনী ও যুক্তরাষ্ট্রের প্যাসিফিক এয়ার ফোর্সের যৌথ উদ্যোগে ছয় দিনব্যাপী যৌথ মহড়া ‘এক্সারসাইজ প্যাসিফিক অ্যাঞ্জেল’ পরিদর্শন করেছেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত র্আল রবার্ট মিলার।

সোমবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

মহড়া কার্যক্রম পরিদর্শনে এলে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতকে স্বাগত জানান বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি বীরশ্রেষ্ঠ মতিউর রহমানের এয়ার অধিনায়ক এয়ার ভাইস মার্শাল মো. নজরুল ইসলাম।

পরিদর্শনের অংশ হিসেবে রাষ্ট্রদূত লালমনিরহাট জেলার কদমতলা উচ্চ বিদ্যালয়ে আয়োজিত চিকিৎসা ক্যাম্প এবং ফকিরের তকেয়া উচ্চ বিদ্যালয়ে প্রকৌশল কার্যক্রমের জন্য স্থাপিত ক্যাম্প পরিদর্শন করেন । এছাড়া, উক্ত বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাসহ ছাত্রছাত্রীদের সাথে কুশল বিনিময় করেন।

মহড়া পরিচালনায় সার্বিক সহযোগিতার জন্য তিনি বাংলাদেশ বিমান বাহিনীসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান। এ সময় মহড়ার সাথে সংশ্লিষ্ট বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ দুই দেশের বিমান বাহিনীর বিভিন্ন কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন।

এই মহড়ার মাধ্যমে বাংলাদেশ বিমানবাহিনীর তত্ত্বাবধান ও রক্ষণাবেক্ষণ ইউনিট, লালমনিরহাট আশপাশের এলাকার রোগীদেরকে বিনামূল্যে উন্নত স্বাস্থ্যসেবাসহ ওষুধ ও সহায়কসামগ্রী প্রদান করে। এ অনুশীলনের মাধ্যমে দুর্যোগ পরবর্তী পরিস্থিতিতে দ্রুততম সময়ে স্বাস্থ্যসেবায় করণীয় সম্পর্কে সংশ্লিষ্ট ব্যক্তিদের প্রয়োজনীয় ধারণা প্রদান করা হচ্ছে। এ ছাড়া মহড়ার মাধ্যমে এই এলাকার ক্ষতিগ্রস্ত পাঁচটি বিদ্যালয় ভবন পুনর্নির্মাণ করা এবং স্যানিটারি সামগ্রী প্রদান করা হচ্ছে।