ক্রিকেটারদের প্রসংশায় প্রধানমন্ত্রী, সুযোগ-সুবিধা বাড়ানোর ঘোষণা

img

নিজস্ব প্রতিবেদক:

চলতি বিশ্বকাপে দুর্দান্ত খেলছেন টাইগার। সাকিব আল হাসান-মুশফিকুর রহিমদের পারফরমেন্সে সেমিফাইনালের পথে বাংলাদেশ। টাইগারদের এমন পারফরমেন্সের প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

একই সঙ্গে ক্রিকেটারদের সুযোগ-সুবিধা আরও বাড়ানোর হবে বলে জানান তিনি। খেলোয়াড়দের বৃদ্ধ বয়সে যেন কষ্ট না করতে হয়, সেজন্য তাদেরকে পুনর্বাসন করার জন্যও নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

মঙ্গলবার (২৫ জুন) সকালে রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে একনেক সভা হয়। তাতে এসব নির্দেশনা দেন ও খেলোয়াড়দের প্রশংসা করেন প্রধানমন্ত্রী। একনেক সভা শেষে সাংবাদিকদের কাছে প্রধানমন্ত্রীর এসব বার্তা তুলে ধরেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

প্রধানমন্ত্রী বলেন, ক্রিকেটাররা দেশের জন্য খেলছে। সাকিব-মাশরাফিদের নৈপূণ্যে বিশ্ব দরবারের বাংলাদেশের মর্যাদা বাড়ছে। তাই তাদের সুযোগ-সুবিধা বাড়ানো হবে।

অবসর জীবনে খেলোয়াররা যেন আর্থিক সমস্যায় না ভোগেন সেদিকে দৃষ্টি দেয়ার তাগিদ দেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, ‘অনেক খেলোয়াড় অবসর সময়ে নানা ধরনের আর্থিক সমস্যায় ভোগেন। তারা বার্ধক্যজনিত কারণে যাতে আর আর্থিক সমস্যায় না পড়েন, সে জন্য বড় বড় ব্যবসায়ীরা যেন তাদের চাকরি দেয়, সে ব্যবস্থা করা হবে।’