ফ্রান্স ও সুইজারল্যান্ড বেড়াতে যাচ্ছেন সাকিব

img

ক্রীড়া ডেস্ক:

চলতি বিশ্বকাপে ব্যাট আর বলে অসংখ্য রেকর্ডও গড়েছেন সাকিব। ইতিহাসের প্রথম ক্রিকেটার হিসেবে তিন ফরম্যাটেই আইসিসির অলরাউন্ডার র‌্যাংকিংয়ের শীর্ষে উঠেছেন।
 
সাকিব আল হাসানের একক নৈপুণ্যে ৬২ রানের দাপুটে জয়ই পেয়েছে বাংলাদেশ দল। ফলে সাত ম্যাচ শেষে ৭ পয়েন্ট নিয়ে সেমিফাইনাল খেলার স্বপ্ন বাঁচিয়ে রাখল টাইগাররা।
 
বাংলাদেশের পরবর্তী ম্যাচ বার্মিংহামে । প্রতিপক্ষ এখনো পর্যন্ত অপরাজিত থাকা ভারত। সে ম্যাচের আগে অবশ্য লম্বা বিরতিই পাচ্ছে টাইগাররা। কারণ ম্যাচটি হবে আগামী জুলাই মাসের ২ তারিখ।
 
তাই তো মাঝের ৮ দিনের মধ্যে পাঁচ দিনই ছুটি ঘোষণা করে দেওয়া হয়েছে দলের সদস্যদের জন্য। সোমবারের ম্যাচ শেষে আনুষ্ঠানিক এক বার্তায় এ খবর জানিয়েছেন বিসিবি মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম।

 আফগানিস্তানের বিপক্ষে জয়ের পর হাতে সপ্তাহখানেকের মতো সময় পাচ্ছেন দলের সবাই। তাই তারা কিছুটা স্বস্তিতেই আছেন। টিম ম্যানেজম্যান্টের পক্ষ থেকে পাঁচদিনের ছুটি ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার বিকেলে বার্মিংহামে পৌঁছেই জাতীয় দলের অন্য ক্রিকেটাররা যে যার মতো ঘুরতে বেরিয়ে যাবেন।

তবে টিম ম্যানেজম্যান্ট সূত্রে জানা গেছে, সাকিব ছাড়া কেউ যুক্তরাজ্যের বাইরে যাবেন না। একটি নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, পাঁচ দিনের ছুটিতে ক্রিকেটারদের বড় অংশ লন্ডন চলে যাবে। সেখানেই আত্মীয় পরিবার পরিজনদের সাথে সময় কাটাবেন তারা।

আর সাকিব সোমবার খেলা শেষে সাউদাম্পটনে হোটেলে ফিরে সপরিবারে লন্ডন চলে গেছেন। সেখান থেকে মঙ্গলবার ফ্রান্স ও সুইজারল্যান্ডের উদ্দেশ্যে যাত্রা করবেন বিশ্বসেরা ও সময়ের সেরা এই অলরাউন্ডার।